২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

না বুঝেই ব্লাউজ নিয়ে ট্রল করছে : অঞ্জনা

- ছবি : সংগৃহীত

একটি বেসরকারী টেলিভিশনের টকশোতে চিত্র নায়িকা অঞ্জনার একটি মন্তব্যকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন তোলপাড় চলছে। গত ২১ ডিসেম্বর রাতে চ্যানেলটির টকশোতে আলোচানার একপর্যায়ে ব্লাউজ নিয়ে অঞ্জনা বলেন, ‘গ্রামে গঞ্জে আজকে ব্লাউজ ছাড়া কেউ থাকে না। এটা কার উদ্যোগ, কার সফলতা এটা ? এটা আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর সফলতা’।

তার এমন কথায় সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কের ঝড় ওঠে। এ নিয়ে তার সাথে যোগাযোগ করা হলে টেলিফোনে তিনি বলেন, ‘আমি এই কথা বলিনি যে সারাদেশের নারীদের ব্লাউজ আওয়ামী লীগ সরকার দিয়েছে। আমি অন্য কিছু বলেছিলাম। কিন্তু সেই বিষয়টাকে এড়িয়ে ব্লাউজকে জাতীয় ইস্যু বানিয়ে সমানে ট্রল করা হচ্ছে।

তিনি বলেন, আমি মনে করি যারা এমনটা করলেন তাদের মানসিকতায় সমস্যা আছে। আমাকে হাসির পাত্রী বানানোর একটা অপচেষ্টা হয়েছে।

তিনি বলেন, যারা ব্লাউজ নিয়ে ট্রল করে তাদের দ্বারা কী দেশের নারীদের অসম্মান করা হচ্ছে না? অনেক নারীদেরও দেখছি ট্রলে মেতেছেন, তারা কী করে এমনটা পারেন?’

অঞ্জনা বলেন, ‘আমি বলতে চেয়েছিলাম আওয়ামী লীগ সরকারের আমলে গ্রামীণ যে অর্থনৈতিক পরিবর্তন ঘটেছে তার কথা। আজ থেকে ৩০-৩৫ বছর এগে যখন আমরা গ্রামে গঞ্জে শুটিংয়ে যেতাম দেখতাম নিম্নবিত্ত নারীরা একটা শাড়ি প্যাঁচিয়ে শুটিং দেখতে আসছেন। তাদের শরীরে কোনো ব্লাউজ ছিল না। শুটিং ইউনিটের সবাই তাদের দেখে বিব্রত হতো’।

তিনি বলেন, ‘জিজ্ঞেস করতাম তারা কেন ব্লাউজ পরে না তারা। জবাব দিত, ‘অর্থের অভাবে কেনার সামর্থ হয় না। বহু কষ্টে একটা শাড়ি জুটে। সেইসব অঞ্চলে এখন বৈপ্লবিক পরিবর্তন এসেছে। গ্রামের নারীরা এখন ব্লাউজ পরছে, ম্যাক্সিও পরছে। দেশের প্রত্যন্ত অঞ্চলগুলোতে অর্থনৈতিক উন্নয়ন এসেছে। সেখানকার মানুষ এখন নিজেদের মৌলিক চাহিদা পূরণ করতে পারছে। তাই নারীরাও নিজেদের জীবন যাপনে পরিবর্তন আনতে পেরেছেন। এটা গত দশ বছরে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের স্রােতেই হয়েছে। এটাই বলতে চেয়েছি।

হয়তো ওই টকশোতে সময়ের অভাবে কিছু কথা খুব সংক্ষিপ্ত বলেছি। কিন্তু কী বলতে চেয়েছি সেটা বুঝেও না বোঝার ভান করে ব্লাউজ নিয়ে ট্রল করা শুরু করেছেন। উদ্দেশ্য হলো আওয়ামী লীগ ও শেখ হাসিনার উন্নয়নকে পাশ কাটানো’।


আরো সংবাদ



premium cement