২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আজও মাশরাফির বিশেষ ম্যাচ

ওয়ানডে সিরিজ শুরুর আগে অনুশীলনের ফাঁকে কোচ মারিও ভিলাভারায়েনের ছেলের সাথে দুষ্টোমিতে মেতেছেন অধিনায়ক মাশরাফি মতুর্জা - সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটি ছিল অধিনায়ক মাশরাফি বিন মতুর্জার দুই শ'তম আন্তর্জাতিক ম্যাচ। সেটি স্মরণীয়ও করে রেখেছেন তিনি। বল হাতে দুর্দান্ত পারফরমেন্স করে হয়েছে ম্যান অব দ্য ম্যাচ। দ্বিতীয় ওয়ানডেও তার জন্য বিশেষ। কারণ আজ টস করতে নামলে তিনি হবেন বাংলাদেশের সর্বাধিক ওয়ানডে ম্যাচে অধিনায়কত্ব করার নৈপুণ্যের অধিকারী।

হ্যাঁ! তার সমান আছেন আরো একজন। তিনি হাবিবুল বাশার। তাকে স্পর্শ করবেন মাশরাফি। আর সিলেটের ম্যাচে টস করার অর্থ সবাইকে ছাড়িয়ে আকাশে উড়বে নড়াইল এক্সপ্রেস।

হাবিবুল বাশার ৬৯টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিয়েছিলেন। সব ঠিক থাকলে আজ মাশরাফিরও অধিনায়কত্বের ম্যাচ সংখ্যা ওই ডিজিটে। ১৭ বছরের ক্যারিয়ারে অনেক উত্থান-পতন দেখেছেন। যে বিসিবি তাকে এখন অনন্য এক উচ্চতায় নিয়ে যেতে সহায়তা করেছে। এ বিসিবিই ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপে ফিট থাকা সত্ত্বেও দলভুক্ত করেনি। সে দিন চোখের পানিতে ভেসেছেন তিনি। সাংবাদিকদেরও কাঁদিয়েছিলেন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ দুপুরে শুরু হতে যাওয়া দ্বিতীয় এক দিনের ম্যাচের পার্থক্যটা যেন ওই মাশরাফিই। যার দুর্দান্ত ক্যাপ্টেনসিতে ক্যারিবিয়ানদের তাদের মাটিতে হারিয়ে এসেছেন। এখন ঘরের মাঠে তাদের হারানোর পালা। আজ জিতেই সিরিজটা পকেটে তুলে রাখতে চাচ্ছেন তিনি।


আরো সংবাদ



premium cement