১৯ এপ্রিল ২০১৯

মাঠের হাওয়া থেকে ভোটের হাওয়া

-

ভোটের হাওয়া লেগেছে দেশের ক্রীড়াঙ্গনেও। বেশ কিছু পরিচিত মুখ লড়বেন ভোটযুদ্ধে। ক্রীড়াপ্রেমীদের চাওয়া একটাই- দেশের ক্রীড়াঙ্গনের উন্নতি। বেশির ভাগ মনোনয়ন পেয়েছেন আবাহনী ও ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিরা। বাফুফের রয়েছেন তিনজন। একজন করে রয়েছেন শুটিং ফেডারেশন, ক্যারম ফেডারেশন, টেনিস ফেডারেশন ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন থেকে। সবচেয়ে বেশি আলোচনায় ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এই ক্রীড়াবিদ আওয়ামী লিগের মাঝি হয়েছেন নড়াইল-২ আসন থেকে। তাকে নিয়ে দ্বিধাবিভক্ত দেশের ক্রীড়প্রেমীরা। নেতিবাচক কর্মকাণ্ডে মুখ ফিরিয়ে নিয়েছেন আরিফ খান জয়ের প্রতি। তার ওপর আস্থা রাখেনি তার দল। জাতীয় দলের সাবেক এই ফুটবলার তারকাখ্যাতি পেলেও উপমন্ত্রী হয়ে নেতিবাচক কর্মকাণ্ডে হতাশই হয়েছে ক্রীড়াঙ্গন। তার কুকীর্তির কথা গোপন থাকেনি। অস্ত্র নিয়ে মাঠে প্রবেশ, পুলিশ পেটানোসহ অনেক বিষয়ই তার মনোনয়নে বাধা হয়ে দাঁড়ায়।

অভিষেক টেস্ট অধিনায়ক বিসিবির বর্তমান পরিচালক নাইমুর রহমান দূর্জয়। মানিকগঞ্জ-১ আসনের বর্তমান সংসদ সদস্য। মনোনয়ন পেয়েছেন এবারো। জাতীয় দল গঠনে ও ক্রিকেট উন্নতিতে তার মতামত গুরুত্বের সাথেই বিবেচিত হয়ে আসছে।

আ হ ম মুস্তফা কামাল। বর্তমান পরিকল্পনামন্ত্রী। বিসিবির সাবেক সভাপতি। ছিলেন এসিসি ও আইসিসির সভাপতি। ঢাকা আবাহনীর এই পরিচালকের ওপর এবারো আস্থা রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুমিল্লা-১০ থেকে এবারো মনোনয়ন পেয়েছেন ক্রিকেটকে একধাপ ওপরে নিয়ে যাওয়া এই কর্তা।

মাঠ ও মাঠের বাইরে নাজমুল হাসান পাপনের নেতৃত্বে তরতর করে এগিয়ে চলেছে দেশের ক্রিকেট। বিসিবির বর্তমান সভাপতি আবাহনীর অন্যতম কর্ণধার। শৃঙ্খলার ব্যাপারে যার এতটুকু ছাড় দিতে জানেন না তিনি। কিছুদিন আগে এসিসির সভাপতি নির্বাচিত হন। তার ব্যাপারে আস্থা রেখেছেন প্রধানমন্ত্রী কিশোরগঞ্জ-৬ আসনের জন্য।

খ্যাতিমান রাজনীতিবিদ সাবের হোসেন চৌধুরী। তার আগের পরিচয় ক্রিকেট সংগঠক হিসেবে ১৯৯৬-২০০১ সাল পর্যন্ত ছিলেন বিসিবি সভাপতির দায়িত্বে। আবাহনীর অন্যতম এই নীতিনির্ধারক এবার নির্বাচন করবেন ঢাকা-৯ আসন থেকে।

শিল্পপতি সালমান এফ রহমান নির্বাচন করবেন ঢাকা-১ আসন থেকে। শেখ কামাল ক্রীড়া কমপ্লেক্স নির্মাণে তার বিশাল ভূমিকা রয়েছে। ক্রীড়াঙ্গনের পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে যার সুনাম। আবাহনীর পলিসি মেকার সালমান এফ রহমানকে নিয়ে ক্রীড়া জগতের কর্তারা অনেক বেশি আশাবাদী।

যুব ও ক্রীড়া বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান এবং ক্রীড়াঙ্গনের আলোচিত মুখ জাহিদ আহসান রাসেল। বাংলাদেশ ক্যারম ফেডারেশনের সভাপতি হিসেবে তার যতটা না খ্যাতি রয়েছে তার চেয়ে বেশি খ্যাতি রয়েছে আধুনিক প্রযুক্তির ক্রীড়াঙ্গনের দাবিতে। গাজীপুর-২ আসন থেকে মনোনয়ন পেয়েছেন তিনি।

আব্দুস সালাম মুর্শেদী। মাঠ কাঁপানো সাবেক এই ফুটবল জাদুকর ১৯৮২ সালে এক মওসুমে সর্বোচ্চ ২৭ গোল করেন। খুলনা-৪ আসনের মনোনয়ন পেয়েছেন বাফুফের এই সিনিয়র সভাপতি।

কাজী নাবিল আহমেদ। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহসভাপতি। ঢাকা আবাহনীর পরিচালক। মনোনয়ন পেয়েছেন নির্বাচনী আসন যশোর-৩ থেকে। বাফুফে সাবেক পরিচালক ও চট্টগ্রাম আবাহনীর সভাপতি সামশুল হক চৌধুরী টিকিট পেয়েছেন চট্টগ্রাম-১২ আসনের জন্য।

শুটিং ফেডারেশনের সভাপতি, বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী ও আবাহনীর পরিচালক নসরুল হামিদ বিপু মনোনয়ন পেয়েছেন ঢাকা-৩ আসনে।

টেনিস ফেডারেশনের সভাপতি, আবাহনীর পরিচালক ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম রাজশাহী-৬ আসনের জন্য মনোনয়ন পেয়েছেন।

বিসিবির সাবেক সহ-সভাপতি, গাজী ক্রিকেটার্সের মালিক ও ঢাকা মেরিনার্সের সভাপতি গোলাম গোলাম দস্তগীর নারায়ণগঞ্জ-১ আসনের জন্য টিকিট পেয়েছেন।

সাবেক অ্যাথলেট অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহসভাপতি, মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি মাহবুব আরা গিনি গাইবান্ধা-২ থেকে মনোনয়ন পেয়েছেন।

অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু মনোনয়ন পেয়েছেন সিলেট-৩ আসন থেকে।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক গোলরক্ষক আমিনুল হক মনোনয়ন পেয়েছেন ঢাকা-১৪ থেকে। কিংবদন্তি এ ফুটবলার ১৯৯৮ থেকে ২০১০ সাল পর্যন্ত জাতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন।


আরো সংবাদ




iptv al Epoksi boya epoksi zemin kaplama Daftar Situs Agen Judi Bola Net Online Terpercaya Resmi

Hacklink

Bursa evden eve nakliyat
arsa fiyatları tesettür giyim
Canlı Radyo Dinle hd film izle instagram takipçi satın al ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme

instagram takipçi satın al