২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় গাজা, নিষেধাজ্ঞা জারি

-

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ আজ সকাল ৬টায় ঘূর্ণিঝড় গাজায় রূপ নিয়েছে। এটি আরো উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

আবহাওয়াবিদ মোঃ আবদুল মান্নান বাসসকে জানান, নিম্ন চাপের কারণে আজ সকাল থেকে পূর্বমধ্য বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকা বিশেষভাবে মধ্য বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। এর প্রভাব এখনো উত্তর বঙ্গোপসাগরে রয়েছে।

তিনি বলেন, উপকূলীয় এলাকার সমুদ্রবন্দরসমূহে অবগতি ও এ ঘূর্ণিঝড়ের অবস্থান জানানোর জন্য এবং এ সংক্রান্ত ঝুঁকি বিবেচনা করে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সঙ্কেত দেখাতে বলা হয়েছে।

মাছ ধরার নৌকা ও ট্রলারকে গভীর সাগরে চলাচল করতে নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া অধিদফতর।

আজ সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় আজ বাতাসের গতি উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫-১০ কি.মি। সকাল ৬টায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল শতকরা ৯২ শতাংশ।

পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে।


আরো সংবাদ



premium cement
দাগনভুঞায় বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় আ’লীগ নেতাকে শোকজ দখলে থাকা ৪ গ্রাম আজারবাইজানকে ফিরিয়ে দেবে আর্মেনিয়া স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা! কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত বান্দরবানে কেএনএফের তৎপরতার প্রতিবাদে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী

সকল