২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

শাহবাগ অবরোধ আজ বিকেল ৩টা পর্যন্ত স্থগিত

-

আজ শুক্রবার বিকেল ৩টা পর্যন্ত শাহবাগের অবরোধ স্থগিত করেছেন কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনরতরা।

মেডিকেল ভর্তি পরীক্ষা দিতে আসা হাজার হাজার শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কথা বিবেচনা করেই এটা করা হয়েছে বলে বৃহস্পতিবার রাতে মুক্তিযুদ্ধ মঞ্চের মুখপাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দিন এক প্রেস ব্রিফিংয়ে জানান।

রাত সোয়া ৯টার দিকে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল শাহবাগে আসেন। এ সময় তিনি আন্দোলনকারীদের শাহবাগ থেকে সরে গিয়ে জাদুঘরের সামনে আন্দোলন করার অনুরোধ করেন। তিনি আজকের মেডিক্যাল পরীক্ষার কথা উল্লেখ করেন।

এ সময় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াও মেডিক্যাল পরীক্ষার্থী সুষ্ঠুভাবে অনুষ্ঠানে আন্দোলনরতদের সহযোগিতা চান।

এ প্রেক্ষিতে মুক্তিযোদ্ধা মঞ্চের মুখপাত্র আ ক ম অধ্যাপক জামাল উদ্দিন বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষার কথা বিবেচনা করে আমরা পরীক্ষা চলাকালীন আন্দোলন স্থগিত করছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যতদিন পর্যন্ত বাংলাদেশে শেখ হাসিনা আছেন এবং আমরা মুক্তিযোদ্ধারা আছি, ততদিন পর্যন্ত মুক্তিযোদ্ধার সন্তানদের রাস্তায় দাঁড়িয়ে আন্দোলন করতে হবে না।

তিনি বলেন, আপনাদের যে দাবি সেটি অবশ্যই যৌক্তিক দাবি। আমরা যুদ্ধ করেছি। আমাদের সন্তানরা দাবি আদায়ের জন্য রাস্তায় দাঁড়িয়ে থাকবে এটা কাম্য নয়। আমরা বীর মুক্তিযোদ্ধার সন্তানরা মাথা উঁচু করে রাস্তায় চলবো।


আরো সংবাদ



premium cement
দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ

সকল