২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সাত বিশিষ্ট ব্যক্তিকে দেয়া হল মিডিয়া মিউজিয়াম সম্মাননা- ২০১৮

সাত বিশিষ্ট ব্যক্তিকে দেয়া হল মিডিয়া মিউজিয়াম সম্মাননা- ২০১৮ - সংগৃহীত

লোক সংস্কৃতি আমাদের শেকড় যা সম্প্রীতি আর মানবতা নিয়ে বাঁচতে শেখায়, তাই লোকজ সংস্কৃতির বিস্তৃতি আরো বেশি করে আধুনিক সমাজে ছড়িয়ে দেয়ার আহবান জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

শনিবার সন্ধ্যায় রাজধানীর মালিবাগে কারিতাস মিলনায়তনে ‘মিডিয়া মিউজিয়াম সম্মাননা ২০১৮’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মানবিক মূল্যবোধ সৃষ্টির সূতিকাগার হল এসব সামাজিক সাংস্কৃতিক আয়োজন। যেখানে লোকজ সংস্কৃতি আমাদের গ্রাম বাংলার ঐতিহ্যকে স্মরণ করিয়ে দেয়। নতুন প্রজন্মের কাছে এই লোকজ সন্ধ্যা আয়োজনের মাধ্যমে বিশেষ করে পূথি পাঠ ও লোক গান উপস্থাপনের জন্য মিডিয়া মিউজিয়াম অব বাংলাদেশের কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

সভাপতির বক্তব্যে মিডিয়া মিউজিয়াম অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট এম এম বাদশাহ্ বলেন, সমাজের প্রতিটি সেক্টরেই নিজগুনে প্রতিভার বিচ্ছুরণে সমাজ সংস্কৃতিকে এগিয়ে নিচ্ছেন অনেক গুনীজন। কিন্তু তাদের জীবদ্দশায় আনুষ্ঠানিক মূল্যায়নের ব্যবস্থা এই সমাজে খানিকটা কম। তাই “মিডিয়া মিউজিয়াম সম্মাননা” প্রদানের ক্ষুদ্র প্রয়াস নিয়েছে সংগঠনটি।

অনুষ্ঠানে সাত বিশিষ্ট ব্যক্তিকে সাত ক্যাটাগরীতে “মিডিয়া মিউজিয়াম সম্মাননা ২০১৮” প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্ত হলেন, জহির আলীম ( সংগীত শিল্পী), সৈয়দ নজরুল হক ( লোকসাংস্কৃতিক সংগঠক, ভারত) থিওফিল নকরেক ( লেখক ও কবি), নজরুল ইসলাম ভুঁঞা মাহাবুব (সমাজ সেবা), শেখ গালিব রহমান (তরুণ প্রযুক্তিবিদ, ইউএসএ), হাসান মাহমুদ ( অনুসন্ধানী সাংবাদিকতা), মোহাম্মদ মারুফ ফিরোজ (শিক্ষা উদ্যোক্তা)।

অনুষ্ঠানে লোকগানের পাশাপাশি হারিয়ে যাওয়া পুথি পাঠের আয়োজন ছিল অনেকটাই উপভোগ্য। ছিল শিশু শিল্পীদের লোকগান ও শিশু শিল্পীর বাশির সুরে পাহাড়ি গান।

মিডিয়া মিউজিয়াম অব বাংলাদেশের প্রেসিডেন্ট ও এসএটিভির চিফ ক্রাইম রিপোর্টার এম এম বাদশাহ’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাপ্তাহিক শিক্ষাবিচিত্রা সম্পাদক আবদার রহমান, আদিবাসী বার্তার সম্পাদক এ এম মিলন, ঢাকা বারের আইনজীবী নেতা অ্যাডভোকেট জহিরুল ইসলাম, ইআইবিসিএল’র সিও রাকিবুল হাসান, বিশিষ্ট চিত্র শিল্পী এফ এম আনিস, মিডিয়া মিউজিয়াম ইয়ুথ কাবের ভাইস প্রেসিডেন্ট মোমিন উল্ল্যাহ, রিয়াজুল ইসলাম, সাধারণ সম্পাদক এফ এম বায়জিদ, মিডিয়া মিউজিয়াম অব বাংলাদেশের পরিচালক সিকদার নজরুল ইসলাম ও কার্যনির্বাহী সদস্য মাসুদ রানা প্রমুখ ।

 


আরো সংবাদ



premium cement
বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’

সকল