১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রের কথামতো কখনো কাজ করবে না রাশিয়া

যুক্তরাষ্ট্রের কথামতো কখনো কাজ করবে না রাশিয়া - সংগৃহীত

রাশিয়া হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, মস্কোর বিরুদ্ধে আগুন নিয়ে খেলছে যুক্তরাষ্ট্র। রাশিয়ার বিরুদ্ধে আমেরিকা নতুন নিষেধাজ্ঞা আরোপের পর মস্কো একথা বলল। মস্কো আরো বলেছে, যুক্তরাষ্ট্রের কথামতো কখনো রাশিয়া কাজ করবে না।

বৃহস্পতিবার মার্কিন পররাষ্ট্র দপ্তর রাশিয়ার আরো ৩৩ ব্যক্তিকে নিষেধাজ্ঞার কালো তালিকায় ফেলেছে। এ নিয়ে এ পর্যন্ত আমেরিকা মোট ৭২ জন রুশ নাগরিককে নিষেধাজ্ঞার আওতায় আনলো।  

মার্কিন সরকারের এ পদক্ষেপের বিরুদ্ধে কড়া ভাষায় বিবৃতি প্রকাশ করে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, আমেরিকার আগুন নিয়ে খেলা করা ঠিক হচ্ছে না; আমেরিকার এসব কর্মকাণ্ড বিপ্জ্জনক হয়ে উঠতে পারে।  

রুশ উপ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভ বলেন, “তাদের জন্য এটা স্মরণ করা উপকারি হবে যে, নিষেধাজ্ঞার মাধ্যমে তারা রুশ-মার্কিন সম্পর্কে উত্তেজনা সৃষ্টি করে আন্তর্জাতিক স্থিতিশীলতাকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করেছে।”

তিনি আরো বলেন, মার্কিন নিষেধাজ্ঞার কারণে রাশিয়া তার কোনো কাজ বন্ধ কিংবা পরিবর্তন করে নি। ফলে মার্কিন নিষেধাজ্ঞা অর্থবহ হচ্ছে না বরং তা কৌতুকে পরিণত হয়েছে।


আরো সংবাদ



premium cement
উন্মুক্ত করা হলো মদিনার ঐতিহাসিক আল ফকির কূপ জবিতে বাংলাদেশ মহিলা পরিষদের প্রতিবাদ সমাবেশ ফ্রান্সের হয়ে রেকর্ড ম্যাচ খেলা হলো না গ্রিজম্যানের ফ্রান্সের হয়ে রেকর্ড ম্যাচ খেলা হলো না গ্রিজম্যানের স্বর্ণের দাম এবার কমলো গণ-ইফতার কর্মসূচিতে ছাত্রলীগের হামলার নিন্দা ছাত্রশিবিরের পাবনায় এক রাতে কবরস্থান থেকে ১৫টি কঙ্কাল উধাও! সম্পদ বিবরণী জমা দেয়ার বাধ্যবাধকতা বাতিল হলে দুর্নীতি উৎসাহিত হবে : টিআইবি ফিলিপাইন ও জাপানের নেতাদের সাথে বৈঠকে বসছেন বাইডেন ইফতার পার্টির নামে সরকারের অন্ধ সমালোচনা করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির

সকল