১৩ নভেম্বর ২০১৮

লিবিয়ার বিমানবন্দরে রকেট হামলা

লিবিয়ার বিমানবন্দরে রকেট হামলা - সংগৃহীত

লিবিয়ার রাজধানী ত্রিপোলির একমাত্র সক্রিয় বিমানবন্দরে গতরাতে রকেট হামলা চালানো হয়েছে। এতে তাৎক্ষণিকভাবে হতাহত বা ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি। বুধবার বিমানবন্দর সূত্র একথা জানিয়েছে। 

মিতিগা আন্তর্জাতিক বিমানবন্দরটি পুনরায় চালুর কয়েকদিনের মধ্যেই সেখানে এ হামলা চালানো হলো। এরআগে ত্রিপোলি ও এর আশপাশের এলাকাগুলোতে প্রতিদ্বন্দ্বী জঙ্গিদের মধ্যে ভয়াবহ সংঘর্ষের কারণে এটা বন্ধ করে দেয়া হয়েছিল।

সূত্রটি জানায়, লিবিয়ান এয়ারলাইনের একটি ফ্লাইটের গতিপথ পরিবর্তন করে মিসরাতা বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। এটি রাজধানী থেকে প্রায় ২শ’ কিলোমিটার পূর্বে অবস্থিত।

তারা আরো জানায়, ত্রিপোলি বিমানবন্দরে থাকা বিমানগুলো মিসরাতায় নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে।
জাতিসঙ্ঘের মধ্যস্থতায় সশস্ত্র গ্রুপগুলোর মধ্যে একটি অস্ত্রবিরতি চুক্তির পর শুক্রবার বিমানবন্দরটি পুনরায় চালু করা হয়েছিল।


আরো সংবাদ

১০ বিশিষ্ট ব্যক্তিকে নির্বাচনে সম্পৃক্ত করতে চান ড. কামাল আস্থা রাখুন, হিন্দু সম্প্রদায়কে ফখরুল ডিজিটাল নিরাপত্তা আইন আগের চেয়ে বেশি দমনমূলক : অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল আ’লীগের মনোনয়ন বোর্ডের সদস্য হলেন ফারুক খান ও আব্দুর রাজ্জাক সহকর্মীর আঘাতে প্লাস্টিক ফ্যাক্টরির কর্মচারী নিহত শিক্ষাক্ষেত্রে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে : শিক্ষামন্ত্রী সাংবাদিক শিমুল হত্যা মামলায় মেয়র মিরুর জামিন স্থগিত শিশুশ্রম নির্মূলের ল্যমাত্রা অর্জনে দেশ যথেষ্ট পিছিয়ে নির্বাচনী তফসিল পুনর্নির্ধারণ জাপা ইতিবাচকভাবেই দেখছে : জি এম কাদের ৩২ আসনে প্রার্থী চূড়ান্ত করেছে খেলাফত আন্দোলন অভিভাবক ঐক্য ফোরাম চেয়ারম্যানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি

সকল