১২ ডিসেম্বর ২০১৮

১২৮ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে চীন ও রাশিয়া

১২৮ কোটি মার্কিন ডলার বিনিয়োগ করবে চীন ও রাশিয়া - সংগৃহীত

রাশিয়া-চীন ইনভেস্টমেন্ট ফান্ড-আরসিআইএফ ও চীনের তুস-হোল্ডিংস প্রযুক্তি খাতে উন্নয়নের লক্ষ্যে যৌথ বিনিয়োগের ঘোষণা দিয়েছে। মঙ্গলবার দেওয়া ওই ঘোষণায় রাশিয়ার তুসিনো প্রজেক্ট টেকনোলজি পার্কে ১২৮ কোটি মার্কিন ডলার বিনিয়োগের কথা বলা হয়।

আরসিআইএফ’র একটি বিবৃতির বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, অর্থনৈতিক জোট দুটি ১০ কোটি মার্কিন ডলারের বেশি ব্যয় করে চীন-রাশিয়া হাই-টেক উদ্ভাবনী পার্ক গড়ে তোলার কথা বিবেচনা করছে। এই লক্ষ্যে তারা ইতোমধ্যে রাশিয়া-চীনের যৌথ বিনিয়োগের জন্য ১০ কোটি মার্কিন ডলারের মূলধনের একটি তহবিলও গঠন করেছে।

আরসিআইএফ’র সহকারী প্রধান নির্বাহী কর্মকর্তা কিরিল দিমিত্রিভ বলেন, চীনের অংশীদারদের সাথে যৌথভাবে আমরা উন্নত প্রযুক্তিখাতে ব্যাপক সাফল্য অর্জন করতে সক্ষম হবো। একই সাথে তাদের প্রাথমিক প্রয়োগকে আরো সহজ করতে পারবো। 


আরো সংবাদ

ঢাকা-৪ আসনে বিএনপি প্রার্থীর বাসা লক্ষ্য করে ককটেল নিক্ষেপ নজরুল চেয়ারম্যান রিজভী সদস্যসচিব ঢাকা-১৭ আসনে বিএনপি নেতা জামান মোল্লার উদারতা অবজার্ভা ওয়ার্ল্ড ওয়াইড এডুকেশন সেন্টারের পরিচালক আমিনুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ১৭ ডিসেম্বর থেকে খিলগাঁও এক্সচেঞ্জের ‘৭২৫’ গ্রুপের টেলিফোন নম্বর পরিবর্তন মতাসীন দল নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে : নূর হোসাইন কাসেমী ১০ গায়েবি মামলায় বিএনপির দুই শীর্ষ নেতার জামিন অনাবাসী বাংলাদেশী প্রকৌশলীদের প্রথম সম্মেলন ফেব্রুয়ারিতে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে অবিলম্বে নির্বাচনের পরিবেশ তৈরি করুন : মুফতি রেজাউল করীম আবদুল হাই মাশরেকী ছিলেন চেতনাবোধ জাগ্রত করার কবি দুই ও পাঁচ টাকা মূল্যমানের নতুন নোট ইস্যু আজ

সকল