২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দিনে উপস্থাপক, রাতে দুর্ধর্ষ ডাকাত!

স্টিফেন পাওয়েলস - সংগৃহীত

দিনে হাতে টিভি চ্যানেলের বুম। আর রাতে সেই বুমই বদলে যেত আগ্নেয়াস্ত্রে। কিংবা দিনে স্টুডিয়োয় টিভি ক্যামেরার সামনে নিপাট ভদ্রলোকের মতো ঝকঝকে উপস্থাপনা। আর রাতে তিনিই অস্ত্রধারী দুঃসাহসিক ডাকাত। কিন্তু শেষ রা হয়নি। পুলিশের জালে ধরা পড়েছেন বেলজিয়াম-ফ্রান্সের জনপ্রিয় টিভি চ্যানেলের পরিচিত মুখ স্টিফেন পাওয়েলস। গ্রেফতারের পরই ওই টিভি চ্যানেল বরখাস্ত করেছে পাওয়েলসকে।

কয়েক মাস আগে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস ও শহরতলির বিভিন্ন এলাকায় চোর-ডাকাত-মাদকপাচারকারীসহ দুষ্কৃতকারীদের ধরতে অভিযান শুরু করে পুলিশ। তাতে গ্রেফতার হয় কয়েকজন কুখ্যাত দুষ্কৃতকারী।

ব্রাসেলস পুলিশ জানিয়েছে, সেই সূত্রেই তদন্তে উঠে আসে টিভি উপস্থাপক পাওয়েলসের নাম। এর পর ২৮ আগস্ট মঙ্গলবার ব্রাসেলসের দক্ষিণ শহরতলির ল্যাসনে এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সরকারি আইনজীবীর মুখপাত্র ওয়েঙ্কে রজেন জানিয়েছেন, তদন্তে নেমে পাওয়েলসের বিরুদ্ধে অস্ত্রশস্ত্র নিয়ে ডাকাতিতে জড়িত থাকার প্রাথমিক প্রমাণ মেলে। গোয়েন্দারা জানতে পারেন, একটি ডাকাত দলের সক্রিয় সদস্য হিসেবে কাজ করতেন পাওয়েল। তার পরই তাকে গ্রেফতার করা হয়। বুধবার আদালতে তোলা হলে অবশ্য বিচারক তাকে শর্তাধীন জামিন মঞ্জুর করেন।

বছর পঞ্চাশের পাওয়েলস বেলজিয়ামের অন্যতম জনপ্রিয় বেসরকারি টিভি চ্যানেল আরটিএল টিভিআই-এর উপস্থাপক ছিলেন। ফ্রান্সেও নানা সময়ে ফুটবল ম্যাচ এবং এই সংক্রান্ত একাধিক অনুষ্ঠানে ঘোষক বা উপস্থাপক হিসেবে কাজ করেছেন। ফলে ফ্রান্সেও তিনি জনপ্রিয় মুখ। এ ছাড়া ‘লাইফ ইজ ফুল অব আনএক্সপেক্টেড টার্নস’ নামে বেলজিয়ামের একটি টিভি শোতেও একই ভূমিকায় দেখা যায় তাকে। সেলিব্রিটি ও সাধারণ মানুষের জীবনের মোড় ঘোরানো ভালো-মন্দ ঘটনা তুলে ধরার সুবাদে বেলজিয়ামে এই শোর টিআরপিও ঈর্ষণীয়।

ঘটনার খবর সামনে আসতেই আরটিএল সংস্থা বিবৃতি দিয়ে পাওয়েলসকে চাকরি থেকে বরখাস্ত করেছে। কেন তাকে ছেঁটে ফেলা হলো সেই বিষয়টি পরে ব্যাখ্যা করা হবে বলেও জানানো হয়েছে সংস্থার ওই বিবৃতিতে।


আরো সংবাদ



premium cement
শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি

সকল