১৮ জানুয়ারি ২০১৯

সুজনের জন্য বাড়িয়ে দিন সাহায্যের হাত

অসুস্থ্য সুজন -

বাবুল আক্তার সুজন। এক সময় ফ্যাশন হাউজ 'রেক্স'-এর চিফ ডিজাইনার ছিলেন। চলতি বছরের মার্চ থেকে তিনি লিভার সিরোসিস রোগে আক্রান্ত। বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল-এর তত্ত্বাবধানে চিকিৎসা করাচ্ছেন। সুজন লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার পর থেকে শারীরিক অবস্থার চরম অবনতি ঘটে। সবশেষ তার লিভারে টিউমার বাসা বাধে। সেটাও জুলাই মাসে অপসারণ করা হয়েছে রাজধানীর ফারাবী হাসপাতালে। লিভার সিরোসিসের চিকিৎসা এবং টিউমার অপসারণ সব মিলিয়ে কয়েক লক্ষ টাকা খরচ করেছেন ৫০ বছর বয়েসী এই ব্যক্তি। এর পুরোটাই আত্মীয়-স্বজনের কাছ থেকে সাহায্য, কারো কাছ থেকে ধার এবং জমি বিক্রি করে চালিয়েছেন। এখন তিনি একদম নি:স্ব হয়ে গেছেন।

বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছেন, বাবুল আক্তার সুজনের লিভার ৮ বার ডায়ালাইসিস করতে হবে। তাহলেই তিনি শতকরা প্রায় ৮৫ ভাগ সুস্থ হয়ে উঠতে পারেন। ডায়ালাইসিস করাতে খরচ হবে প্রায় ৪ লাখ টাকা আর সঙ্গে ঔষুধের খরচ তো আছেই। সব মিলিয়ে এখন প্রায় ৬ লাখ টাকা জোগাড় হলে তিনি চিকিৎসা করাতে পারবেন।

লিভার ডায়ালাইসিস করা হলে মহান আল্লাহ চাইলে তিনি হয়তো আরো কিছু বছর পৃথিবীতে বেঁচে থাকতে পারবেন। অসহায় এই মানুষটা প্রিয়তমা স্ত্রী, একমাত্র ছেলে (তেজগাঁ কলেজে এইচএসসিতে পড়ে), আর একমাত্র মেয়েকে (সাড়ে তিন বছর) নিয়ে রাজধানীর মালিবাগের চৌধুরী পাড়ায় ভাড়া বাসায় থেকে সামর্থবান আত্মীয়-স্বজনের সাহায্যে চলছে তার সংসার এবং চিকিৎসা।

তাই সবার কাছে অসহায় ও দরিদ্র মানুষটির জীবন বাঁচাতে সাহায্য চেয়েছেন। তাতে করে স্ত্রী, ছেলে ও একমাত্র আদরের কন্যাকে নিয়ে এই সুন্দর পৃথিবীতে হয়তো বেঁচে থাকতে পারবেন।

সুজনকে আর্থিক সাহায্য পাঠানোর ঠিকানা : তার ব্যক্তিগত মোবাইল নাম্বার ও বিকাশ নম্বর ০১৮৪৬২০৬৭৯৩ (পারসনাল), ব্যাংক অ্যাকাউন্ট নাম্বার হলো, শাহানা আক্তার তানিয়া (বোন)। হিসাব নম্বর ২০৫০১৪৫০২০১৭৪৪৮০৩, ইসলামি ব্যাংক লিমিটেড, মৌচাক শাখা, ঢাকা।


আরো সংবাদ

ছোট ভাইকে দলের উত্তরাধিকার হিসেবে নিয়োগ দিলেন এরশাদ পীরগাছায় মা পাঠাগারের অর্থায়ানে প্রবীণদের নিয়ে বনভোজন বাংলাদেশে পাঠানো ঠেকাতে সৌদি আরবে অনশনে রোহিঙ্গারা কুয়েতের বাংলাদেশ দূতাবাসে প্রবাসীদের হামলা ও ব্যাপক ভাঙচুর সড়ক দুর্ঘটনায় অল্পের জন্য বেঁচে গেলেন প্রিন্স ফিলিপ বিরোধী দলের ওপর নির্যাতন বেড়েছে : এইচআরডাব্লিউ মোহাম্মাদ আলীর নামে বিমানবন্দরের নামকরণ হচ্ছে যুক্তরাষ্ট্রে টসে জিতে ব্যাটিংয়ে সিলেট রাস্তায় শৃঙ্খলা ফিরছে না : ট্রাফিক পুলিশ ব্যস্ত মোটরসাইকেল নিয়ে পালিয়ে ‘বাঁচতে’ পারলেন না, তাই আবার পালালেন পিকআপ চাপায় চা শ্রমিকের মৃত্যু: সোয়া লাখে দফারফা

সকল