১৯ সেপ্টেম্বর ২০১৮

সিরিয়ার ব্যাপারে ইরান-তুরস্কের নতুন সিদ্ধান্ত

সিরিয়ার ব্যাপারে ইরান-তুরস্কের নতুন সিদ্ধান্ত - সংগৃহীত

তুরস্কের রাজধানী আঙ্কারায় জাস্টিস এন্ড ডেভেলপমেন্ট পার্টির প্রধান কার্যালয়ে বুধবার বৈঠক করেছেন দেশটির প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান ও ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাভেদ জারিফ। তুরস্কের প্রেসিডেন্টের অফিসিয়াল ওয়েবসাইট সূত্রে এই তথ্য জানা গেছে।

তুরস্কের প্রেসিডেন্ট ও ইরানের পররাষ্ট্রমন্ত্রীর এক ঘন্টার এই বৈঠকে সিরিয়ার ব্যাপারে আলাপ আলোচনা হয়। তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসগলু সাংবাদিকদের জানিয়েছিলেন, দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলবেন দুই নেতা। সিরিয়ার ব্যাপারেও মিটিংয়ে আলাপ হবে।

সাক্ষাতের পরে তিনি টুউট করেন, দ্বিপক্ষীয় ও আঞ্চলিক বিভিন্ন ইস্যুতে আমরা আলোচনা করেছি। সিরিয়ার পরিস্থিতির উন্নয়ন নিয়েও কথা হয়েছে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাভেদ জারিফের সাথে। সিরিয়ার বিদ্যমান সঙ্কট নিরসনের ব্যাপারে দুই দেশ নতুন কিরে চিন্তা- ভাবনা শুরু করছে।


আরো সংবাদ

মাশরাফিদের এবারের টার্গেট আফগানিস্তান নির্বাচনকালীন সরকারে পার্লামেন্টের বাইরের কেউ থাকবে না : কাদের গৃহবধূকে ধর্ষণের পর ভিডিও ছড়িয়ে সাবেক ইউপি সদস্য গ্রেফতার সাংবাদিকতা পেশাকে দেশের বৃহত্তর স্বার্থে ব্যবহারে প্রধানমন্ত্রীর আহ্বান শ্রীমঙ্গলে সড়কে গাছ ফেলে ডাকাতি বিশাল অঙ্কের টাকা হাতিয়ে নিতেই ইভিএম প্রকল্প : রিজভী পাকিস্তানের চেয়ে ভারতকে কেন বেশি সুবিধা দিচ্ছে আইসিসি? কুলাউড়ায় নিখোঁজের ১০ ঘণ্টা পর যুবদল নেতার লাশ উদ্ধার মোহাম্মাদ আমিরকে ২৫টি প্রশ্ন ও উত্তর খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসা দাবিতে ঢাবি সাদাদলের মানববন্ধন সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

সকল