২১ জুন ২০১৯

বিভিন্ন নদ-নদীর পানি বাড়ছে

-

দেশের বিভিন্ন নদ-নদীর ৯৪টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী ৪৫টি পয়েন্টের পানি বৃদ্ধি ও ৪২টির হ্রাস পেয়েছে। সোমবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ৯৪টি পানি সমতল স্টেশনের পর্যবেক্ষণ অনুযায়ী সব কয়টি প্রধান নদ-নদীর পানি বিপদ সীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছে।
এছাড়া ৬টি পয়েন্টে অপরিবর্তিত রয়েছে এবং ১টি পয়েন্টের কোন তথ্য পাওয়া যায়নি।
নদ-নদীর পরিস্থিতি সম্পর্কে বন্যা পূর্বাভাস ও সতর্কীরণ কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়েছে।
এতে বলা হয়, ব্রহ্মপুত্র-যমুনা নদ-নদীগুলোর পানি সমতল স্থিতিশীল আছে, অপরদিকে গঙ্গা-পদ্মা নদীসমূহের পানি সমতল বৃদ্ধি পাচ্ছে, যা আগামী ২৪ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।
আর মেঘনা অববাহিকার সুরমা-কুশিয়ারা নদীসমূহের পানি সমতল বৃদ্ধি পাচ্ছে, যা আগামী ২৪ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।
গতকাল সকাল ৯টা থেকে আজ সকাল ৯ পর্যন্ত গত ২৪ ঘন্টায় কানাইঘাটে ৪৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।


আরো সংবাদ

মেয়াদোত্তীর্ণ ওষুধ নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গণমাধ্যমকর্মীদের সাথে বিতর্ক ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সাথে জাতীয় পার্টি নেতৃবৃন্দের বৈঠক খাদ্য সংরক্ষণে ১৭০টি খাদ্য গুদাম ও ২০০টি সাইলো নির্মাণ করা হচ্ছে আরব আমিরাত ও মালয়েশিয়ায় কর্মী প্রেরণ শিগগিরই : সংসদে প্রতিমন্ত্রী মৎস্যজীবী দলের ঢাকা মহানগর কমিটি বিলুপ্ত জলাবদ্ধতা-যানজটে রাজধানীতে চরম ভোগান্তি লড়াই করেও পারলো না বাংলাদেশ টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় আরো ২ জনের সাক্ষ্য বিশ্ব শরণার্থী দিবস উপলক্ষে রোহিঙ্গা ক্যাম্পে বিক্ষোভ কুমিল্লায় পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১ প্রি-পেইড মিটারে দুর্নীতি ওজোপাডিকো ও সংগ্রাম কমিটিকে নিয়ে বসবেন খুলনার মেয়র

সকল