২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সাংবাদিক গোলাম সারওয়ারের দাফন কাল

-

সমকাল পত্রিকার সম্পাদক ও বাংলাদেশ সম্পাদক পরিষদের সভাপতি বরেণ্য সাংবাদিক গোলাম সারওয়ারকে কাল বৃহস্পতিবার দাফন করা হবে। এর আগে তাকে শহীদ মিনার ও প্রেসক্লাবে শেষ শ্রদ্ধা জানানো শেষে আসরের নামাজের পর মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।
কাল বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে তার লাশ রাখা হবে। সেখানে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে সর্বস্ত্ররের মানুষ গোলাম সারওয়ারের প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন।
এরপর তাঁর লাশ বেলা একটায় নেয়া হবে জাতীয় প্রেস ক্লাবে। সেখানে তাঁর সহকর্মীরা শেষ বিদায় জানাবেন। পরে প্রেস ক্লাব চত্ত্বরে বিদায়ী রাষ্ট্রীয় সম্মান জানানোর পর জোহরের নামাজ শেষে প্রেস ক্লাবে তার চতুর্থ জানাযা নামাজ অনুষ্ঠিত হবে।
এর আগে সকাল ৯টায় গোলাম সারওয়ারের লাশ আনা হবে তার প্রিয় কর্মস্থল সমকালের তেজগাঁও শিল্কপ্পাঞ্চল কার্যালয়ে। সমকাল পরিবারের সদস্যরা প্রিয় অভিভাবককে শেষ শ্রদ্ধা জানাবেন। সকাল ১০টায় সমকাল কার্যালয় সংলগ্ন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ওসামানী হল মাঠে গোলাম সারওয়ারের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে।
গত ২৯ জুলাই অসুস্থ্য হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন ৭৫ বছর বয়েসী সম্পাদক গোলাম সারওয়ার। তার অবস্থার অবনিত হলে গত ৩ আগষ্ট সিঙ্গাপুর নেওয়া হয়। গত ১৩ আগষ্ট, সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক গোলাম সারওয়ার।
গত মঙ্গলবার রাত ১০টা ৫০ মিনিটে সিঙ্গাপুর থেকে দেশে আসে বাংলাদেশ সম্পাদক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম সারওয়ারের লাশ। মঙ্গলবার মধ্যরাতে লাশ নেওয়া হয় তার উত্তরার বাসভবনে। সেখানে সহকর্মী, স্বজনরা তাকে শেষবারের মতো দেখেন। মঙ্গলবার রাত পৌনে একটায় উত্তরার বাস থেকে লাশ নেওয়া হয় বারডেমের হিমঘরে।
আজ বুধবার দুপুরে গোলাম সারওয়ারের লাশ হেলিকপ্টল্টার যোগে ঢাকা থেকে তার জন্মস্থান বরিশালের বানারীপাড়া নেয়া হয়। সেখানে তার প্রথম জানাজার পর বিকলে লাশ ঢাকায় ফিরিয়ে আনা হয়। বাদ আসর উত্তরা-৪ নম্বর সেক্টর জামে মসজিদে তার তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর লাশ আবার বারডেমের হিমঘরে নিয়ে যাওয়া হয়।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল