১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

নদ-নদীর ৬৪টি স্টেশনে পানি বেড়েছে

-

ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের ফলে গত ২৪ ঘণ্টায় দেশের ৯৪টি পানি সমতল স্টেশনের ৬৪টিতে পানি বৃদ্ধি পেয়েছে তবে ২৪ টিতে পানি হ্রাস পেয়েছে, পাঁচটি স্টেশনে পানি সমতল স্থিতিশীল রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টিপাতের ফলে অধিকাংশ নদীর পানি বৃদ্ধি পাবে বলে বন্যা পূর্বাভাস ও সতর্কীকেন্দ্র জানিয়েছে।

ব্রক্ষ্মপুত্র, যমুনা ও পদ্মার নদ-নদীর পানি সমতল স্থিতিশীল এবং মেঘনা অববাহিকার নদী সমূহের পানি সমতল বৃদ্ধি অব্যাহত থাকবে বলে বন্যা সতর্কীকেন্দ্রের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান ভুইয়া জানিয়েছেন।

আবহাওয়া অফিস জানায়, আজ বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা বিভাগসহ কুমিল্লা, নোয়াখালী, সন্দ্বীপ ও সীতাকুন্ড অঞ্চলসহ দেশের বিভিন্ন জায়গায় অস্থায়ী দমকা হাওয়া ও বজ্রবৃষ্টিসহ ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। ফলে পাহাড়ী এলাকায় ভূমিধসের আশঙ্কা রয়েছে।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশের সুনামগঞ্জে ১১৪ মিলিমিটার ও দুর্গাপুরে ১০১ এবং ঢাকায় ৩৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া ভারতের উত্তর পূর্বাঞ্চলের সিকিম, আসাম, মেঘালয়, ত্রিপুরায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হচ্ছে। চেরাপুঞ্জিতে ১৫৩ মিলিমিটার ও আসামের তেজপুরে ৭৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।


আরো সংবাদ



premium cement