১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সুপ্রিম কোর্টের আইনজীবী মুনীর শরীফের ইন্তেকাল

-

সুপ্রিম কোর্টের আইনজীবী শাহ মো: মুনীর শরীফ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ রোববার সকালে সাড়ে আটটায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। বাদ যোহর সুপ্রিম কোর্ট গার্ডেনে তার জানাযা অনুষ্ঠিত হবে।

মুনীর শরীফ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল বাসেত মজুমদারের মেয়ের জামাতা। মুনীর শরীফের বাবা শাহ মোহাম্মদ শরীফও সুপ্রিম কোর্টের আইনজীবী ছিলেন।

শাহ মোহাম্মদ শরীফ ১৯৭৭-৭৮ সেশনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক এবং ৮৮-৮৯ সেশনে সহ-সভাপতি ছিলেন।

১৯৭১ সালের ১২ আগস্ট ঢাকায় জন্মগ্রহণ করেন এ আইনজীবী। তবে তার পৈত্রিক নিবাস ভোলা জেলায়।

ঢাকার মুসলিম হাইস্কুল থেকে এসএসসি, ঢাকা কলেজ থেকে এইচএসসি এবং ১৯৯৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে ডিগ্রী নেন মুনীর শরীফ।

১৯৯৭ সালে বার কাউন্সিলের সনদ নিয়ে আইন পেশা শুরু করে ১৯৯৯ সালে হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। পরবর্তীতে ২০০৮ সালে আপিল বিভাগের আইনজীবী হন। এছাড়া ২০১২-১৩ সেশনে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছিলেন।

মৃত্যুকালে মুনীর শরীফ স্ত্রী, একমাত্র কন্যা রেখে গেছেন।


আরো সংবাদ



premium cement
তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইস্ফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ ১৪ বছরেও হত্যাকাণ্ডের বিচার পায়নি এসআই গৌতম রায়ের পবিবার মিলান-লিভারপুলের বিদায়, সেমিফাইনালে আটলন্টা-রোমা

সকল