২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চলচ্চিত্র উৎসবের অতিথি ভাবনা

ভাবনা। - ছবি : মোহসীন আহমেদ কাওছার

গেলো ২৫ জুন থেকে ২৮ জুন কলকাতার নন্দনে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হলো ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ আয়োজিত ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’। এই আয়োজনে গতকাল ২৮ জুন সন্ধ্যা ৬টায় ভাবনা অভিনীত প্রথম চলচ্চিত্র অনিমেষ আইচ পরিচালিত ‘ভয়ঙ্কর সুন্দর’ চলচ্চিত্রটি প্রদর্শনের মধ্যদিয়ে উৎসবের সমাপ্তি ঘটে। এর আগে ভাবনা অভিনীত ‘ভয়ঙ্কর সুন্দর’ চলচ্চিত্রটি আমেরিকা, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, লন্ডন, কানাডায় আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত হয়েছে। তবে এবারই প্রথম কোনো আন্তর্জাতিক উৎসবে ভাবনা তার নিজের ছবির প্রদর্শনীতে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশগ্রহণ করার সুযোগ পান।

ভাবনা বলেন, ‘এর আগে বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে ভয়ঙ্কর সুন্দর প্রদর্শিত হলেও নিমন্ত্রণ থাকার পরও অংশগ্রহণ করতে পারিনি। কিন্তু এবার যেহেতু কলকাতায় এই উৎসব অনুষ্ঠিত হয়েছে এবং আমাকে আমন্ত্রণ জানানো হয়েছে তাই সুযোগটা কাজে লাগালাম। তবে অবশ্যই ইন্ডিয়ান হাইকমিশনকে আমি ধন্যবাদ দিতে চাই, কারণ তাদের আন্তরিক চেষ্টায় আমার খুব দ্রুত ভিসা হয়েছে। না হলে এই উৎসবেও অংশগ্রহণ করা আমার পক্ষে সম্ভবই ছিল না। নিজের অভিনীত প্রথম সিনেমার আন্তর্জাতিক প্রদর্শনীতে থাকতে পেরে আমি সত্যিই খুব উচ্ছ্বসিত। এই ভালোলাগা সত্যিই প্রকাশের নয়।’

ভাবনা জানান আগামী ১ জুলাই তিনি দেশে ফিরবেন। এ দিকে গেলো ঈদে বাংলাভিশনে প্রচার হয়েছে ভাবনার লেখা প্রথম উপন্যাস ‘গুলনেহার’ থেকে নির্মিত অনিমেষ আইচ পরিচালিত টেলিফিল্ম ‘গুলনেহার’ দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। এতে ভাবনা অভিনয় করেছেন। তবে তার উপস্থিতি খুবই কম। ‘গুলনেহার’ চরিত্রে দিলারা জামানের অভিনয়ও বেশ প্রশংসিত হয়েছে। এ ছাড়া অনিমেষ আইচ পরিচালিত ‘রুমকি খুঁজছি তোমায়’, ‘আমন্ত্রণ’, মোরসালিন শুভর ‘মিস্টার অ্যান্ড মিসেস লিয়াকত’, শহীদ উন নবীর ‘ঘাম বাবু’ এবং সাগর জাহানের ‘দুলু বাবুর্চি’ নাটকে ভাবনার অভিনয় দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলে।

প্রতি বছরের মতো এবারের ঈদেও ভাবনা খুব বেছে বেছে নাটক টেলিফিল্মে কাজ করেছেন। উল্লেখ্য ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’-এ ভাবনার ‘ভয়ঙ্কর সুন্দর’ ছাড়াও আরো যেসব চলচ্চিত্র প্রদর্শিত হয় সেগুলো হচ্ছে আঁকা রেজা গালিবের ‘কালের পুতুল’, তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’, আকরাম খানের ‘খাঁচা’, আবু সাইয়ীদের ‘ড্রেসিং টেবিল’, মেহের আফরোজ শাওনের ‘কৃষ্ণপক্ষ’, ইফতেখার আহমেদ ফাহমির ‘টু বি কন্টিনিউড’ ও অরুণ চৌধুরীর ‘আলতাবানু’। ‘ভয়ঙ্কর সুন্দর’ চলচ্চিত্রে ভাবনার বিপরীতে অভিনয় করেন কলকাতার পরমব্রত। এবারের ঈদে চলচ্চিত্রটি আরটিভিতে ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। 


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল