১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বিআরটিসি’র স্পেশাল সার্ভিসের আগাম টিকেট বিক্রি শুরু কাল

-

আসন্ন ঈদ উপলক্ষে বিআরটিসি’র স্পেশাল সার্ভিসের আগাম টিকেট আগামীকাল (৫ জুন) থেকে বিক্রি শুরু হবে।
আগামী ১৩ জুন হতে ঈদের আগের দিন পর্যন্ত এ সার্ভিসের আওতায় যাত্রী পরিবহনে বিআরটিসি’র বহরে নয় শ' চারটি বাস চলাচল করবে।
আজ সোমবার দিলকুশাস্থ বিআরটিসি’র প্রধান কার্যালয়ে আসন্ন ঈদ প্রস্তুতি বিষয়ক এক সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানান।
ওবায়দুল কাদের বলেন, এবারের ঈদযাত্রায় বিআরটিসি’র স্পেশাল সার্ভিসের নয়শত চারটি বাসের মধ্যে ঢাকা মহানগর, গাজীপুর ও নারায়ণগঞ্জ ডিপো থেকে বিভিন্ন গন্তব্যে চার শ' পঁচাত্তরটি বাস এবং দেশের অন্যান্য ডিপো থেকে তিন শ' পঁচাত্তরটি বাস চলাচল করবে।
এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে কোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় ঢাকা ও পার্শ্ববর্তী ডিপোগুলোতে অতিরিক্ত চুয়ান্নটি বাস সার্বক্ষণিক প্রস্তুত থাকবে।
বিআরটিসি’র কর্মকর্তা ও ডিপো ম্যানেজারদের সতর্ক করে ওবায়দুল কাদের বলেন, ঈদের সময় কোনোভাবেই রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিসেবে অতিরিক্ত ভাড়া আদায়ের বদনাম যেন বিআরটিসি’র বিরুদ্ধে না আসে।
তিনি জানান, ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় চারশত বাস এবং পাঁচশত ট্রাক সংগ্রহের বিষয়টি সম্প্রতি গতি পেয়েছে। এ বছরের শেষ নাগাদ নতুন বাস এবং ট্রাক বিআরটিসি’র বহরে যুক্ত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এছাড়া আরও দুই শ' বাস সংগ্রহ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
সভায় বিআরটিসি’র চেয়াম্যান ফরিদ আহমেদ ভূঁইঞাসহ বিআরটিসি প্রধান কার্যালয়ের কর্মকর্তারা এবং ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার ডিপো ম্যানেজাররা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল! কূটনীতিতে বাইডেনবিরোধী হতে চান ট্রাম্প পেনাল্টিতে সাফল্য রিয়ালের জয়ের মানসিকতার প্রমাণ কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক

সকল