২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপটি এখন মধ্য মিয়ানমারে

নিম্নচাপ - ফাইল ছবি

পূর্ব মধ্য বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি দুর্বল হতে শুরু করেছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় সুস্পষ্ট লঘুচাপ থেকে এটা নিম্নচাপে পরিণত হয়। এ কারণে বাংলাদেশের সমুদ্র বন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করা হয়। বুধবার সকাল পর্যন্ত এটি নিম্নচাপ হিসেবেই বঙ্গোপসাগরে ঘুরছিল। কিন্তু দুপুরের আগেই এটা আরো শক্তিশালী হয়ে গভীর নিম্নচাপে রূপ নেয়। এটা অগ্রসর হচ্ছিল মিয়ানমারের রাখাইন উপকূলের দিকে খুব দ্রুত গতিতে। কিন্তু সাগর থেকে এটা উপকূলে উঠার পরই গভীর নিম্নচাপটি দুর্বল হয়ে সাধারণ নিম্নচাপে পরিণত হয়ে গেছে। আবহাওয়া অফিস জানিয়েছে, বর্তমানে এটি মধ্য মিয়ানমারের নিয়াউংগোতে অবস্থান করছে। নিম্নচাপটি আরো উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমান্বয়ে দুর্বল হয়ে পড়বে।

আবহাওয়া অফিস বাংলাদেশের সকল সমুদ্র বন্দরের জন্য জারি করা সতর্ক সংকেত নামিয়ে ফেলতে অনুরোধ করেছে। তবে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু যেসব এলাকায় রোববার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত বান্দরবানে কেএনএফের তৎপরতার প্রতিবাদে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পেনশন স্কিম পুরোপুরি বাস্তবায়িত হলে দেশে বৃদ্ধাশ্রম থাকবে না : ডিসি নারায়ণগঞ্জ চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ফরিদপুরে সেদিন কী ঘটেছিল : বিবিসির প্রতিবেদন

সকল