১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মক্কায় মসজিদুল হারামের গেটে গাড়ি দুর্ঘটনা, চালক আটক

- সংগৃহীত

সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় পবিত্র মসজিদুল হারামের ফাহাদ গেটে গাড়ি দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় সময় শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে ওই দুর্ঘটনা ঘটে। একটি হুন্দাই প্রাইভেটকার মসজিদ আল হারামের বাহির থেকে বেশ কিছু অস্হায়ী ব্যারিকেড ভেঙে ৮৯নং বাদশাহ ফাহাদ ফটকে দ্রুত গতিতে ধাক্কা খায়।

অবশ্য এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনার পরপরই নিরাপত্তা কর্মীরা তাৎক্ষণিকভাবে গাড়ির চালককে আটক করতে সক্ষম হয়।

মিডল ইস্ট আই জানিয়েছে, শুক্রবার দিনের শেষভাগে মসজিদ আল হারামের গেটে এক ব্যক্তি গাড়ি নিয়ে দ্রুতগতিতে ধাক্কা দেন। তবে, এ ঘটনায় কেউ হতাহত হননি।

এদিকে দুর্ঘটনার বিষয়ে সৌদি আরবের মক্কা মোক্কাররমা প্রদেশের নিরাপত্তা বাহিনীর মুখপাত্র সুলতান আল দোসরি জানিয়েছেন, গাড়ির চালককে মানসিক ভারসাম্যহীন অবস্থায় আটক করা হয়। আইনি প্রক্রিয়া শেষে তাকে পাবলিক প্রসিকিউশনে পাঠানো হয়েছে। আটককৃত গাড়ি চালক সৌদি নাগরিক।

তিনি আরো বলেন, গ্র্যান্ড মসজিদের দক্ষিণ প্রান্তের একটি রাস্তা দিয়ে দ্রুতগতিতে চলার সময় গাড়িটি হঠাৎ বাক বদলে তীব্রভাবে আঘাত করে। সৌভাগ্যবশত এতে কেউ আহত হননি।

সৌদির রাষ্ট্রীয় বার্তাসংস্থা এসপিএ জানিয়েছে, আটক গাড়িচালক সৌদি নাগরিক এবং তিনি মানসিক ভারসাম্যহীন। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদের জন্য সরকারি কৌঁসুলীর কাছে পাঠানো হবে বলে জানিয়েছে এসপিএ।

আটক ব্যক্তিকে পিঠমোড়া করে হাতকড়া পরানো একটি ছবিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক-টুইটারে।


আরো সংবাদ



premium cement