১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মক্কা-মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ

মক্কা-মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ - সংগৃহীত

পবিত্র মক্কা ও মদিনা নগরীতে ২৪ ঘণ্টার কারফিউ জারি করা হয়েছে। সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার এই ঘোষণা দিয়েছে। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে সৌদি প্রেস এজেন্সির উদ্ধৃতি দিয়ে আরব নিউজ এ খবর প্রকাশ করেছে।
পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কারফিউ বলবত থাকবে।
তবে চিকিৎসা সেবা ও খাবার সংগ্রহ করার জন্য এই দুই নগরের বাসিন্দারা ভোর ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বাড়ির বাইরে বের হতে পারবেন।
ঘোষণায় আরো বলা হয়, কেউ বাইরে বের হলে একটি গাড়িতে সর্বোচ্চ দুজন আরোহী থাকতে পারবেন। এদের একজন হতে পারেন গাড়িচালক এবং অপরজন রোগী বা খাবার সংগ্রহকারী।

তবে ব্যাংকিং পরিষেবা ও এটিএম সার্ভিস কিভাবে ব্যবহার করা যায়, সে ব্যাপারে সৌদি অর্থ মন্ত্রণালয় কাজ করবে স্বাস্থ্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে।
কারফিউ থেকে স্বাস্থ্যকর্মীদের রেহাই দেয়া হয়েছে। ফলে তারা আগের মতোই কর্মস্থলে যেতে পারবেন।
এই দুই নগরীর ফার্মেসি, সুপার মার্কেট, ব্যাংক, পেট্রোল পাম্প সবই বন্ধ থাকবে।
কর্তৃপক্ষ শিশুদের সুরক্ষা দেয়ার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছে। তাছাড়া বয়স্কদের যাতে বাড়ির বাইরে যেতে না দেয়া হয়, তাও নিশ্চিত করতে বলা হয়েছে। আর মুদি সামগ্রী ও খাবারের জন্য যতটা সম্ভব ডেলিভারি সার্ভিস ব্যবহার করার আহ্বান জানিয়েছে।


আরো সংবাদ



premium cement
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২

সকল