২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনাভাইরাস নিয়ে মহা আতঙ্কে মধ্যপ্রাচ্য ও ইউরোপ : ডব্লিউএইচও

- ছবি : সংগৃহীত

চীনের পর করোনাভাইরাস নিয়ে মহা আতঙ্কে ইরান, ইতালি ও দক্ষিণ কোরিয়া। এসব দেশে আক্রান্তের ঘটনায় উদ্বেগ বেড়েছে বলে মনে করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা এক বিবৃতিতে জানায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব মহামারীর পর্যায়ে পৌঁছায়নি, তবে মধ্যপ্রাচ্য ও ইউরোপে নতুন করে মৃত্যু ও সংক্রমণের খবর দেশগুলোকে এই জাতীয় পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুতি গ্রহণের জন্য সতর্ক থাকতে হবে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা দক্ষিণ কোরিয়া, ইরান ও ইতালির মতো দেশগুলোতে প্রাণঘাতী করোনাভাইরাসের ছড়িয়ে পড়া নিয়ে খুবই উদ্বিগ্ন।

ডব্লিউএইচও প্রধান ডা. টেড্রোস অধানম সোমবার এক বিবৃতিতে বলেন, চীনে গত বছরের শেষ দিকে যে সংক্রমণ দেখা দিয়েছিল এমাসেও তার প্রভাব বিদ্যমান। এর ফলে প্রমাণ হয় যে ভাইরাসটি এখনো আশঙ্কাজনক।

তিনি জেনেভাতে সাংবাদিকদের বলেন, ‘এই মুহুর্তে আমরা এই করোনা ভাইরাসটির বিশ্বব্যাপী বিস্তার ঠেকাতে চাই। আমরা বড় আকারের মারাত্মক রোগ বা মৃত্যুর মুখোমুখি হতে চাই না।’ আলজাজিরা।


আরো সংবাদ



premium cement
দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা

সকল