২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইন্দোনেশিয়ায় জলোচ্ছ্বাসে ভেসে গেল ৬ শিক্ষার্থী

- ছবি : সংগৃহীত

ইন্দোনেশিয়ার ইয়োগিয়াকার্তা প্রদেশে একটি নদীতে হঠাৎ জলোচ্ছ্বাসে ভেসে গিয়ে ছয় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গত শুক্রবার সেমপোর নদীতে এই আচমকা জলোচ্ছ্বাসে আরো অন্তত পাঁচজন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে দেশটির দুর্যোগ প্রশমন সংস্থার কর্মকর্তারা।

সে সময় নদীর পাড়ের একাংশে মাধ্যমিক স্কুলের আড়াই শ’র মতো শিক্ষার্থী হাঁটছিল। তারা স্কাউটিং-সংক্রান্ত কর্মকাণ্ডে ব্যস্ত ছিল বলে এক বিবৃতিতে জানিয়েছেন দুর্যোগ প্রশমন সংস্থার মুখপাত্র আগুস উইবোও।

তিনি বলেন, শিক্ষার্থীরা যখন নদীর কাছে এসেছিল তখন বৃষ্টি ছিল না। আচমকাই বড় বড় ঢেউ তাদের কয়েকজনকে ভাসিয়ে নিয়ে যায়।

জলোচ্ছ্বাসে ছয় শিক্ষার্থী নিহত এবং আরো ছয় শিক্ষার্থী সামান্য আহত হয়েছে বলে উইবোওর বিবৃতিতে জানানো হয়। এদের বাইরে আরো অন্তত পাঁচ শিক্ষার্থী এখনো নিখোঁজ বলে জানিয়েছেন ইয়োগিয়াকার্তা দুর্যোগ প্রশমন সংস্থার প্রধান বিয়ারা ইউসোয়ান্তানা। নিখোঁজদের সন্ধানে পুলিশ, উদ্ধারকারী বিভিন্ন সংস্থা ও সামরিক বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। রয়টার্স।


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল