২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ফিলিস্তিনিদের সঙ্গে আর যুদ্ধে জড়াতে চাই না : ইসরাইলি যুদ্ধমন্ত্রী

- ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের প্রতিরোধ সংগ্রামীদের সঙ্গে আর কোনো সংঘাতে জড়াতে চায় না ইহুদিবাদী ইসরাইল।

দখলদার যুদ্ধমন্ত্রী নাফতালি বেনেত বলেছেন, তারা সেনাদেরকে আর ফিলিস্তিনিদের সঙ্গে লড়াইয়ের মতো নারকীয় পরিস্থিতিতে ফেলতে চান না। ৫১ দিনের যুদ্ধের স্মৃতিচারণ করে তিনি এ কথা বলেন।

২০১৪ সালের ৫১ দিনের যুদ্ধে ফিলিস্তিনি প্রতিরোধ সংগ্রামীদের ক্ষেপণাস্ত্র-বৃষ্টির কারণে যুদ্ধবিরতি করতে বাধ্য হয় ইহুদিবাদী ইসরাইল। এরপর ইসরাইলি সামরিক বিশেষজ্ঞরা প্রতিরোধ সংগঠনগুলোর শক্তি ও সক্ষমতার কথা স্বীকার করেছে।

ইসরাইলি যুদ্ধমন্ত্রী আরো বলেছেন, তারা লেবাননের সঙ্গে তৃতীয় যুদ্ধ এড়ানোর বিষয়েও আন্তরিক।
২০০৬ সালে ইসরাইলি বাহিনী ও লেবাননের হিজবুল্লাহর মধ্যে ৩৩ দিনের যুদ্ধে শোচনীয়ভাবে পরাজিত হয় দখলদারেরা। ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে তারা পিছু হটতে বাধ্য হয়। পার্সটুডে।


আরো সংবাদ



premium cement
মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার

সকল