২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিরিয়া সফরে গেলেন ইরানের স্পিকার

সিরিয়া সফরে গেলেন ইরানের স্পিকার - ছবি : সংগৃহীত

ইরানের জাতীয় সংসদের স্পিকার ড. আলী লারিজানি সিরিয়া সফরে গেছেন। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশে যখন উগ্র সন্ত্রাসীদের বিরুদ্ধে সিরিয়া ও মিত্র বাহিনী চূড়ান্ত অভিযান শুরু করেছে তখন তিনি এ সফরে গেলেন।

রোববার সকালে লারিজানি দামেস্কের উদ্দেশ্যে তেহরান ছাড়েন। রওয়ানা দেয়ার আগে তিনি মেহরাবাদ বিমানবন্দরে সাংবাদিকদের জানান, সিরিয়ার জাতীয় সংসদের স্পিকারের আমন্ত্রণে তিনি এ সফরে যাচ্ছেন। তিনি বলেন, সফরটি আগেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্তু কিছু ঘটনার কারণে তা স্থগিত করা হয়।

সিরিয়াকে ভ্রাতৃপ্রতিম এবং বন্ধুদেশ উল্লেখ করে লারিজানি বলেন, দেশটি প্রতিরোধ ফ্রন্টের সঙ্গে যুক্ত রয়েছে। আলী লারিজানি বলেন, এ অঞ্চলের দেশগুলো নিয়ে যে সব ষড়যন্ত্র রয়েছে তা মোকাবেলার জন্য আঞ্চলিক ও প্রতিবেশী দেশগুলোর মধ্যে নিবিড়ভাবে পরামর্শ হওয়া প্রয়োজন।

সিরিয়ার ইদলিব প্রদেশে এবং আলেপ্পো প্রদেশের সামান্য কিছু অংশ সন্ত্রাসীদের দখলে ছিল। এসব অঞ্চল দখলদারিত্ব মুক্ত করার জন্য সিরিয়ার সেনারা এবং মিত্রবাহিনী আপ্রাণ চেষ্টা চালাচ্ছে। এ ঘটনার মধ্যেই সিরিয়ার সঙ্গে মুখোমুখি অবস্থানে রয়েছে তুরস্ক। সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের ক্ষেত্রে তুরস্কের এই অবস্থানকে অনেকেই নেতিবাচক বলে মনে করছেন। সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল