১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইসরাইলি নিষেধাজ্ঞার পরও আল-আকসায় প্রবেশ ইকরিমা সাবরির

- সংগৃহীত

দখলদার ইসরাইলি প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে উত্তপ্ত আল-আকসা মসজিদে প্রবেশ করেছেন জেরুসালেম শহরের প্রধান মুফতি শেখ ইকরিমা সাবরি। গত শুক্রবার দুপুরে ঘটনাস্থল থেকে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সির প্রতিনিধি জানিয়েছেন, ফিলিস্তিনি আইনজীবী ও কর্মীদের সাথে নিয়ে তিনি মসজিদে প্রবেশ করেন। এ সময় অধিকৃত শহরটিতে ধর্মীয় প্রতীককে লক্ষ্যবস্তু বানানোয় ইসরাইলি প্রশাসনকে হুঁশিয়ারি দেন মুফতি সাবরি।

মসজিদ চত্বরে সংবাদ সম্মেলন করে সাবরি বলেছেন, ইসরাইলের দখলদারিত্ব আমাদের বাক স্বাধীনতাকে হরণ করেছে। এখন তারা আমাদের কথা বলার অধিকারও হরণ করতে চায়। আমরা যখনই দাবি করি আল-রাহমা ফটক আল-আকসার অবিচ্ছেদ্য অংশ। তখন দখলদাররা বলতে থাকে যে, আমরা নাকি উত্তেজনা বাড়াচ্ছি।

এ দিকে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে, আল-আকসায় নামাজ আদায় নিষিদ্ধ করা সত্ত্বেও এই সাবরির সমর্থনে গত বৃহস্পতিবার রাজনৈতিক ও ধর্মীয় লোকজন জেরুসালেমে সমবেত হন।

তখন সাবরি বলেছিলেন, ইসরাইলিদের আমি বলতে চাই যে, আমাদের অবস্থান খুবই পরিষ্কার। কেননা আল-আকসায় আমাদের অধিকারের জন্য শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাব। অন্য দিকে আল-আকসা মসজিদে মুসল্লিদের ওপর তাণ্ডব চালিয়েছে ইসরাইলি পুলিশ। গত শুক্রবার সকালে ফজরের নামাজ চলাকালে জোর করে মুসল্লিদের মসজিদ থেকে বের করে দেয়া হয়। এ সময় অন্তত ১৩ মুসল্লিকে গ্রেফতার করা হয়েছে।

ফিলিস্তিনি মানবাধিকার কর্মীদের দাবি, মুসল্লিদের ছত্রভঙ্গ করতে ইসরাইলি বাহিনী এবার রাবার বুলেট ব্যবহার করেছে। এমনকি মুসল্লিদের ঘিরে রেখে তাদের ওপর অতিরিক্ত বলপ্রয়োগ পর্যন্ত করা হয়েছে। সূত্র : আনাদোলু।


আরো সংবাদ



premium cement
এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান

সকল