১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

লেবাননে নতুন সরকার গঠন করেছেন প্রধানমন্ত্রী দিয়াব

হাসান দিয়াব - ছবি : সংগৃহীত

লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াব নতুন সরকার গঠনের ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, দেশের জনগণ বিশেষ করে সাম্প্রতিক বিক্ষোভে যে সমস্ত মানুষ অংশ নিয়েছেন তাদের দাবি মেটানোর সর্বাত্মক চেষ্টা করবে নতুন এই মন্ত্রিসভা।

রাজধানী বৈরুতের প্রেসিডেন্ট প্রাসাদে মঙ্গলবার নতুন মন্ত্রিসভার ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘নতুন মন্ত্রিসভায় ২০ জন মন্ত্রী রয়েছেন, যাদের প্রতি দেশের রাজনৈতিক দলগুলোর সমর্থন আছে। এর পাশাপাশি টেকনোক্র্যাট মন্ত্রীরা উদ্ধারকারী দল হিসেবে কাজ করবে যারা মূলত বিক্ষোভকারীদের দাবি-দাওয়াগুলোকে বিবেচনায় নিয়ে তা পূরণের চেষ্টা করবেন।’

প্রধানমন্ত্রী দিয়াব বলেন, এই সরকার এমন একটি জন-আকাঙ্ক্ষার প্রতিনিধিত্ব করবে যা গত তিন মাস ধরে বিক্ষোভকারীদের মাধ্যমে উচ্চারিত হয়েছে। বিক্ষোভকারীদের দাবিগুলোকে বাস্তবায়নের জন্য স্বতন্ত্র কমিটি গঠন করা হবে বলেও তিনি ঘোষণা দেন।

৬১ বছর বয়সী হাসান দিয়াব বিক্ষোভকারীদের প্রতি সম্মান জানিয়ে বলেন, জনগণের জাগরণের কারণে লেবানন আজকের এই বিজয়ী অবস্থানে এসেছে এবং সামাজিক সংহতি অর্জন করা সম্ভব হবে। রাষ্ট্রীয় সমস্ত কাজের জবাবদিহিতা নিশ্চিত করা হবে বলেও তিনি ঘোষণা করেন।

প্রধানমন্ত্রী দিয়াবের নেতৃত্বাধীন নতুন সরকারের প্রতি লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ ও তাদের মিত্রদের সমর্থন রয়েছে।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার

সকল