১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মধ্যপ্রাচ্যে উত্তেজনা : যুক্তরাষ্ট্র থেকে কাতারে গেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী

- সংগৃহীত

মধ্যপ্রাচ্যে চলমান উত্তেজনা প্রশমনের জন্য আলোচনা করতে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি কাতার সফরে গেছেন। দোহা পৌঁছে এরইমধ্যে তিনি দেশটির পররাষ্ট্রমন্ত্রী মুহাম্মদ বিন আব্দুর রহমান বিন জাসিম আলে সানির সঙ্গে বৈঠক করেছেন।

পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, বৈঠকে দুই মন্ত্রী মধ্যপ্রাচ্যের চলমান উত্তেজনা, আফগান শান্তি প্রক্রিয়া এবং ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের অচলাবস্থা নিয়ে আলোচনা করেন। এর আগে, শাহ মাহমুদ কোরেশি মার্কিন যুক্তরাষ্ট্রে তিনদিনের সফর করেন। সেখান থেকে তিনি দোহা পৌঁছান।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর দোহার সফরের প্রশংসা করে কাতারের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আফগান শান্তি প্রক্রিয়া এবং মধ্যপ্রাচ্যের চলমান উত্তেজনা নিরসনের ব্যাপারে পাকিস্তান আসলেই আন্তরিক প্রচেষ্টা চালাচ্ছে।

মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইরানের মধ্যে যখন প্রচণ্ড রকমের উত্তেজনা বিরাজ করছে এবং আমেরিকার সঙ্গে তালেবানের শান্তি চুক্তি হতে পারে বলে খবর বেরিয়েছে তখন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী কোরেশির কাতার সফরকে বিশেষ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

গত বৃহস্পতিবার পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি বলেছিলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে ১৮ বছরের যুদ্ধে তালেবান এই প্রথম সহিংসতা কমানোর ব্যাপারে তাদের আগ্রহ প্রকাশ করেছে। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ



premium cement