film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Entrumpelung wien Installateur Notdienst Wien
১৯ ফেব্রুয়ারি ২০২০

যৌথ নিরাপত্তা কৌশল গ্রহণ করতে উপসাগরীয় দেশগুলোর প্রতি রাশিয়ার আহ্বান

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ পারস্য উপসাগরীয় দেশগুলোর প্রতি অভিন্ন নিরাপত্তা কৌশল গ্রহণের আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, একতরফা নিষেধাজ্ঞা থেকে মুক্তি পাওয়ার ক্ষেত্রে বিশ্বের সামনে এখন সময় এসেছে।

ভারতের রাজধানী নয়াদিল্লিতে অনুষ্ঠিত নিরাপত্তা সম্মেলনে দেয়া বক্তৃতায় রুশ পররাষ্ট্রমন্ত্রী ল্যাভরভ আরো বলেন,‘সম্মিলিতভাবে একটি নিরাপত্তা কৌশল গ্রহণের জন্য আমরা পারস্য উপসাগরীয় দেশগুলোর প্রতি আহ্বান জানাচ্ছি। তাদেরকে এজন্য পরস্পরের মধ্যে আস্থা সৃষ্টি করতে হবে এবং একে অপরকে সামরিক মহড়ায় আমন্ত্রণ জানাতে হবে।’

ল্যাভরভ বলেন,‘পারস্য উপসাগরীয় এলাকায় যেসব ঘটনা ঘটছে তাতে আমরা ভীষণভাবে উদ্বিগ্ন।’ পাশাপাশি তিনি বলেন, একতরফা নিষেধাজ্ঞা আজকের দুনিয়ায় বড় রকমের সমস্যা হয়ে দেখা দিয়েছে। এ ধরনের একতরফা নিষেধাজ্ঞা প্রকৃতপক্ষে এখন আর কাজও করছে না।

গত ৩ জানুয়ারি মার্কিন সেনারা ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করে। এরপর ৮ জানুয়ারি ইরাকের দুটি মার্কিন ঘাঁটিতে ইরান প্রতিশোধমূলক হামলা চালায়। এ অবস্থায় যখন পারস্য উপসাগরীয় অঞ্চলে প্রচণ্ড সামরিক ও রাজনৈতিক উত্তেজনা চলছে তখন ল্যাভরভ অভিন্ন নিরাপত্তা কৌশল গ্রহণের কথা বললেন। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ

মহান একুশে উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে যাতায়াতের রুট ম্যাপ রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব গ্রহণের মধ্য দিয়ে সংসদ অধিবেশন সমাপ্ত মুজিববর্ষ নিয়ে অতি উৎসাহী না হতে দলীয় এমপিদের নির্দেশনা প্রধানমন্ত্রীর আ’লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা আজ চাঁদাবাজির প্রতিবাদে বুড়িগঙ্গারনৌকা মাঝিদের মানববন্ধন আজ থেকে সোনার দাম আবার বেড়েছে ভরি ৬১৫২৭ টাকা আজ থেকে ঢাকার ১৬ ওয়ার্ডের সবাইকে খাওয়ানো হবে কলেরার টিকা ঘুষ দাবিকে কেন্দ্র করে টঙ্গী ভূমি অফিসে তুলকালাম কোম্পানি (সংশোধন) বিল পাস সংসদে সিটি ইউনিভার্সিটির ভিসিকে তলব আর্থিক স্বচ্ছতা নিশ্চিত বিশ্ববিদ্যালয়ে স্থায়ী পিডি নিয়োগ চায় ইউজিসি

সকল