২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইরানের ভয়ে দুবাই সফর বাতিল ইসরাইলি মন্ত্রীর

- ছবি : সংগৃহীত

ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী নিরাপত্তা শঙ্কায় দুবাই সফর বাতিল করেছেন। দেশটির কূটনৈতিক সূত্র গতকাল রোববার জানায়, ইরান-আমেরিকার মধ্যে চলমান উত্তেজনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

চলতি মাসের মাঝামাঝি সময়ে উপসাগরীয় এক্সপো ২০২০ এ অংশগ্রহণের কথা ছিল তার। কিন্তু দেশটির নিরাপত্তা বিভাগের পরামর্শে এই সফর বাতিল করা হল। নতুন করে সফরের তারিখ এখন পর্যন্ত ঘোষণা করা হয়নি।

গত কয়েক দশক ধরে ইরান ও আমেরিকার মধ্যে বৈরী সম্পর্ক বিদ্যমান। কিন্তু সম্প্রতি মার্কিন হামলায় ইরানের জেনারেল কাসিম সোলাইমানি নিহত হলে উত্তেজনা চরমে পৌঁছায়।

১৯৭৯ সাল থেকে ইরান ও ইসরাইলের মধ্যে আঞ্চলিক বৈরিতা রয়েছে। এ ছাড়া ইসরাইল মধ্যপ্রাচ্যের সুন্নিপন্থী দেশগুলোর সাথে সখ্য গড়ে তুলতে চাইছে। অন্য দিকে আমেরিকার বন্ধুপ্রতিম হওয়ায় ইসরাইলের সাথে ইরানের বৈরী সম্পর্ক গড়ে উঠে। রয়টার্স।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম

সকল