১৭ জানুয়ারি ২০২০

ইরানের ভয়ে দুবাই সফর বাতিল ইসরাইলি মন্ত্রীর

ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী নিরাপত্তা শঙ্কায় দুবাই সফর বাতিল করেছেন। দেশটির কূটনৈতিক সূত্র গতকাল রোববার জানায়, ইরান-আমেরিকার মধ্যে চলমান উত্তেজনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

চলতি মাসের মাঝামাঝি সময়ে উপসাগরীয় এক্সপো ২০২০ এ অংশগ্রহণের কথা ছিল তার। কিন্তু দেশটির নিরাপত্তা বিভাগের পরামর্শে এই সফর বাতিল করা হল। নতুন করে সফরের তারিখ এখন পর্যন্ত ঘোষণা করা হয়নি।

গত কয়েক দশক ধরে ইরান ও আমেরিকার মধ্যে বৈরী সম্পর্ক বিদ্যমান। কিন্তু সম্প্রতি মার্কিন হামলায় ইরানের জেনারেল কাসিম সোলাইমানি নিহত হলে উত্তেজনা চরমে পৌঁছায়।

১৯৭৯ সাল থেকে ইরান ও ইসরাইলের মধ্যে আঞ্চলিক বৈরিতা রয়েছে। এ ছাড়া ইসরাইল মধ্যপ্রাচ্যের সুন্নিপন্থী দেশগুলোর সাথে সখ্য গড়ে তুলতে চাইছে। অন্য দিকে আমেরিকার বন্ধুপ্রতিম হওয়ায় ইসরাইলের সাথে ইরানের বৈরী সম্পর্ক গড়ে উঠে। রয়টার্স।


আরো সংবাদ

একদিনের ক্রিকেটে নতুন রেকর্ড গড়লেন রোহিত শর্মা ‘সোনার বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে হবে’ ঢাকা সিটি নির্বাচনের তারিখের বিষয়টি ইসির : স্বরাষ্ট্রমন্ত্রী মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি দীপু জাপার যুগ্ম মহাসচিব ময়মনসিংহে ট্রেনের বগি লাইনচ্যুত: ভৈরব-চট্টগ্রামের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনালে ফিলিস্তিন এবার জন্ম নিল সবুজ রঙের কুকুর, হতবাক নেটদুনিয়া উচ্চতর গণিত বইয়ে ত্রুটি, বিপাকে শিক্ষার্থীরা বাংলাদেশ দলটি অনেক বেশি ভয়ংকর : মিসবাহ উদ্ভট ধর্মীয় অনুষ্ঠানে ৭ জনকে হত্যা, শরীরে বাইবেল বেঁধে নির্যাতন শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় এলাকায় প্রচারণা চালাবেন ইশরাক

সকল