২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জামাল খাসোগি হত্যায় ৫ জনের মৃত্যুদণ্ড

জামাল খাসোগি - ছবি : এএফপি

আলোচিত সাংবাদিক জামাল খাসোগি হত্যায় পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছে সৌদি আরবের একটি আদালত। দেশটির একজন সরকারি আইন কর্মকর্তা এ কথা জানিয়েছেন। খবর বিবিসির।

সৌদি সরকারের কঠোর সমালোচক খাসোগি গত বছর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনসুলেটের ভিতর খুন হন। সৌদি এজেন্টের একটি দল এ হত্যাকাণ্ড ঘটায় বলে পরবর্তীতে প্রকাশ পায়।

এ হত্যাকাণ্ডের ব্যাপারে তার কোনো ধরনের সংশ্লিষ্টতার কথা অস্বীকার করেছিলেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। কিন্তু পরবর্তীতে তিনি দেশটির নেতা হিসেবে এর দায় নেন।

সৌদি পিপি বলেন, এটা ছিল একটি ‘দুর্বৃত্ত অভিযান’ এবং এর দায়ে অজ্ঞাত ১১ জনকে বিচারের আওতায় আনা হয়।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল