২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মার্কিন ঘাঁটিতে সৌদি অফিসারের গুলিতে নিহত ৩, বাদশাহর নিন্দা

মার্কিন ঘাঁটিতে সৌদি অফিসারের গুলিতে নিহত ৩, বাদশাহর নিন্দা - ছবি : সংগ্রহ

আমেরিকার ফ্লোরিডা অঙ্গরাজ্যের একটি নৌঘাঁটিতে সৌদি বিমানবাহিনীর একজন প্রশিক্ষণ গ্রহণকারী কর্মকর্তা গুলি চালিয়ে অন্তত তিনজনকে হত্যা করেছে। গত দুই দিনের মধ্যে ওই ঘাঁটিতে এ নিয়ে দু দফা হামলা হলো এবং চারজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে।

ফ্লোরিডার এয়ার স্টেশন পেনসাকোলা ঘাঁটিতে হামলা চালানো সৌদি কর্মকর্তা সেখানে পাইলট হিসেবে প্রশিক্ষণ নিচ্ছিলেন। শুক্রবার নৌঘাঁটিতে হামলার একপর্যায়ে সৌদি পাইলট পুলিশের গুলিতে নিহত হন। গোলাগুলির পর ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস বলেন, হামলাকারী একজন সৌদি নাগরিক এবং এ ব্যাপারে সৌদি সরকারকে দায় পরিশোধ করতে হবে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই হামলাকে 'বর্বরোচিত' হিসেবে অভিহিত করেছেন।

এদিকে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই ঘটনার পর সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। এরপর ট্রাম্প এক টুইটার বার্তায় জানান, সৌদি বাদশাহ সালমান হত্যাকাণ্ডের শিকার ব্যক্তিদের পরিবার ও স্বজনদের জন্য গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। সৌদি বাদশাহ সালমান বলেছেন, হত্যাকারী কোনোভাবেই সৌদি আরবের জনগণের প্রতিনিধিত্ব করে না; মার্কিন জনগণের প্রতি সৌদি আরবের জনগণের যে ভালোবাসা রয়েছে তার সঙ্গেও এই ব্যক্তির সম্পর্ক নেই।

হত্যাকাণ্ডের পর নৌ-ঘাঁটিটি বন্ধ রয়েছে বলে মার্কিন নৌবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কমান্ডার মেগান ইজাক জানিয়েছেন। তিনি বলেন, গোলাগুলির ঘটনায় আহত বেশ কয়েকজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফ্লোরিডার শেরিফ ডেভিড মর্গ্যান সাংবাদিকদের জানিয়েছেন, একটি ক্লাসরুমে এই গোলাগুলির ঘটনা ঘটে এবং সেখানেই সৌদি আরবের ওই প্রশিক্ষণার্থী পাইলট গুলিতে নিহত হন।
সূত্র : মিডলইস্ট মনিটর, পার্স টুডে


আরো সংবাদ



premium cement
অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি

সকল