২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সৌদি হেলিকপ্টার ভূপাতিতের দাবি হাউছিদের

- প্রতীকী ছবি

সৌদি আরবের একটি অ্যাপাচি হেলিকপ্টার ভূপাতিত ও এর দুই পাইলটকে হত্যার দাবি করেছে ইয়েমেনের হাউছি বিদ্রোহীরা। শুক্রবার সৌদি আরব-ইয়েমেন সীমান্তের কাছে ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্রে ওই হেলিকপ্টারটি ভূপাতিত করা হয় বলে দাবি করেছে ইরানঘনিষ্ঠ এ সশস্ত্র গোষ্ঠীটি। এ বিষয়ে রিয়াদের তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

হাউছি বিদ্রোহীদের মুখপাত্র ইয়াহিয়া আসিরি টুইটারে বলেছেন, “ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র হামলায় সৌদি আরবের একটি অ্যাপাচি হেলিকপ্টার ভূপাতিত করা হয়েছে। এটি পুরোপুরি ভস্মীভূত হওয়ায় ভেতরে থাকা দুই চালকও মারা গেছেন।

তিনি আরও বলেন, ‘ইয়েমেনের আকাশ শত্রুমুক্ত রাখতে সব ধরনেরর অপতৎপরতা নস্যাৎ করা হবে। হেলিকপ্টারটি সৌদি আরবের আসির এলাকায় গিয়ে পড়েছে বলে আল-আহাদ নামের একটি সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে।’ সৌদি কর্তৃপক্ষ এ নিয়ে এখনো কিছু জানায়নি।

২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনে হাউছি বিদ্রোহীদের ওপর অভিযান চালিয়ে আসছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট। কয়েক বছর ধরে চলা যুদ্ধে এ পর্যন্ত হাজার হাজার মানুষ নিহত হয়েছে। দুর্ভিক্ষের কবলে পড়ায় না খেতে পেয়ে মানুষ মরছে সেখানে। শিশুদের অবস্থা সবচেয়ে খারাপ। হাউছি বিদ্রোহীদের মদদ দেয়ার অভিযোগ আছে ইরানের বিরুদ্ধে। রয়টার্স।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল