১৯ জানুয়ারি ২০২০

সৌদি হেলিকপ্টার ভূপাতিতের দাবি হাউছিদের

সৌদি আরবের একটি অ্যাপাচি হেলিকপ্টার ভূপাতিত ও এর দুই পাইলটকে হত্যার দাবি করেছে ইয়েমেনের হাউছি বিদ্রোহীরা। শুক্রবার সৌদি আরব-ইয়েমেন সীমান্তের কাছে ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্রে ওই হেলিকপ্টারটি ভূপাতিত করা হয় বলে দাবি করেছে ইরানঘনিষ্ঠ এ সশস্ত্র গোষ্ঠীটি। এ বিষয়ে রিয়াদের তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

হাউছি বিদ্রোহীদের মুখপাত্র ইয়াহিয়া আসিরি টুইটারে বলেছেন, “ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র হামলায় সৌদি আরবের একটি অ্যাপাচি হেলিকপ্টার ভূপাতিত করা হয়েছে। এটি পুরোপুরি ভস্মীভূত হওয়ায় ভেতরে থাকা দুই চালকও মারা গেছেন।

তিনি আরও বলেন, ‘ইয়েমেনের আকাশ শত্রুমুক্ত রাখতে সব ধরনেরর অপতৎপরতা নস্যাৎ করা হবে। হেলিকপ্টারটি সৌদি আরবের আসির এলাকায় গিয়ে পড়েছে বলে আল-আহাদ নামের একটি সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে।’ সৌদি কর্তৃপক্ষ এ নিয়ে এখনো কিছু জানায়নি।

২০১৫ সালের মার্চ থেকে ইয়েমেনে হাউছি বিদ্রোহীদের ওপর অভিযান চালিয়ে আসছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট। কয়েক বছর ধরে চলা যুদ্ধে এ পর্যন্ত হাজার হাজার মানুষ নিহত হয়েছে। দুর্ভিক্ষের কবলে পড়ায় না খেতে পেয়ে মানুষ মরছে সেখানে। শিশুদের অবস্থা সবচেয়ে খারাপ। হাউছি বিদ্রোহীদের মদদ দেয়ার অভিযোগ আছে ইরানের বিরুদ্ধে। রয়টার্স।


আরো সংবাদ

ছাত্রলীগের কোন্দলে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম নির্বাচনে কারচুপির শঙ্কা রয়েছে : তাবিথ আউয়াল রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে মিয়ানমারের সাথে আলোচনায় চীনা প্রেসিডেন্ট রাশিয়াকে সিরিয়ান তেলক্ষেত্রে যেতে বাধা মার্কিন সৈন্যদের লিবিয়া নিয়ে জরুরী আলোচনায় এরদোগান-পুতিনসহ বিশ্বনেতারা ঢাকার দুই সিটির ভোটে ১০১৩ দেশি পর্যবেক্ষক আতিকের বিরুদ্ধে অভিযোগ, ব্যবস্থা নেয়ার নির্দেশ ইসির দুই দিনের রিমান্ডে যুবলীগ নেতা মিলন অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে ভারতের সিরিজ জয় ভারতে নির্ভয়ার দোষীদের ফাঁসি, ডাক পরল বিখ্যাত পবন জল্লাদের রাঙ্গামাটিতে দুর্বৃত্তদের গুলিতে জেএসএস (এমএন লারমা) নেতা নিহত

সকল