২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

জেরুসালেমের আল রাসাসি মসজিদ বন্ধ করে দিয়েছে ইসরাইল

-

জেরুসালেমের অন্যতম একটি মসজিদ বন্ধ করে দিয়েছে ইসরাইল। বুধবার এই মসজিদটি ৬ মাসের জন্য বন্ধ করে দেয় ইহুদিবাদী দেশটি। আল রাসাসি নামের মসজিদটি আল আকসা মসজিদের কাছে অবস্থিত। খবর আনাদোলু বার্তা সংস্থার।

এই মসজিদটি রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন করে জর্ডান সরকারের নিয়োগকৃত কর্তৃপক্ষ। তাদের কার্যালয় হিসেবে আল রাসাসি মসজিদের অংশ বিশেষ ব্যবহৃত হচ্ছে বলে দাবি করে ছয় মাসের জন্য তা বন্ধ করে দিয়েছে ইসরাইল।

ইসরাইলি পুলিশের অভিযানের পর পূর্ব জেরুসালেমে অবস্থিত ফিলিস্তিনি রাষ্ট্রীয় টেলিভিশন ও ফিলিস্তিনি ন্যাশনাল এডুকেশন ডিরেক্টরেটও ছয় মাসের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

১৯৬৭ সালের মধ্যপ্রাচ্য যুদ্ধের পর পূর্ব জেরুজালেম দখল করে নেয় ইসরাইল। ১৯৮০ সালে আনুষ্ঠানিকভাবে পুরো শহরটির দখল নিয়ে রাজধানী ঘোষণা করে তারা।


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল