২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

যুদ্ধবিরতি সত্ত্বেও গাজায় ইসরাইলি বিমান হামলা

ইসরাইলি হামলায় বিধ্বস্ত একটি স্থাপনা - ছবি : সংগৃহীত

যুদ্ধবিরতি লঙ্ঘন করে শুক্রবার ভোরে আবারো গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরাইল। ইসরাইলি সেনাবাহিনী বলছে, ইসলামিক জিহাদের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে তারা নতুন এই হামলা চালিয়েছে। গাজা থেকে ইসরাইলে রকেট হামলার জবাব এটা। 

মঙ্গলবার ও বুধবার গাজায় ইসরাইলি বিমান হামলায় শীর্ষ এক ইসলামিক জিহাদ কমান্ডারসহ ৩৪ জন নিহত হয়েছে। তবে বৃহস্পতিবার উভয় পক্ষ যুদ্ধবিরতিতে সম্মত হয়। তবে শুক্রবার আবার শুরু হয় হামলা।

সাংবাদিকদের কাছে হোয়াটসঅ্যাপে পাঠানো এক বার্তায় ইসরাইলি সেনাবাহিনী লিখেছে, ‘ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী(আইডিএফ) বর্তমানে গাজায় ইসলামিক জিহাদের স্থাপনায় হামলা চালাচ্ছে’।

সর্বশেষ এই হামলায় হতহাতের খবর পাওয়া যায়নি। গাজা থেকে আল জাজিরার প্রতিনিধি হারি ফাওসেট জানিয়েছেন, ইসরাইল আবারো বিমান হামলা শুরু করেছে। এরফলে যুদ্ধবিরতি ভেঙে গেল হয়তো।

গাজার স্বাস্থ্য দফতর জানিয়েছে, আগের দুই দিনের হামলায় নিহত হয়েছেন ৩৪ জন। যাদের অর্ধেকের বেশি বেসামরিক নাগরিক। যাদের মধ্যে আছেন ৮ শিশু ও ৩ নারী।

অন্য দিকে গাজা থেকে ছোড়া রকেটে আহত হয়েছে অন্তত ৬৩ ইসরাইলি আহত হয়েছে। গাজা সীমান্তবর্তী ইসরাইলের দক্ষিণাঞ্চল অনেকটাই অচল হয়ে গেছে ইসলামিক জিহাদের হামলার পর।


আরো সংবাদ



premium cement
আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ

সকল