২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গাজায় ইসরাইলের বিমান হামলা, নিহত ১০

গাজায় ইসরাইলের বিমান হামলা - আল-জাজিরা

ফিলিস্তিনের অধিকৃত গাজা উপত্যকায় ইসরাইলের পৃথক বিমান হামলায় সশস্ত্র স্বাধীনতাকামী সংগঠন ইসলামি জিহাদের একজন শীর্ষ নেতাসহ ১০ জন নিহত হয়েছেন। মঙ্গলবার দুই দফায় এই হামলা চালানো হয়। এর ফলে নতুন করে উত্তেজনা বেড়েছে।

ভোর রাতে প্রথম দফার হামলায় নিহত হন ইসলামিক জিহাদের আঞ্চলিক কমান্ডোর বাহা আবু আল-আতা ও তার স্ত্রী। সংগঠনটির পক্ষ থেকে এ ঘটনা নিশ্চিত করা হয়।

এ হামলার পর গাজা থেকে ইসরাইলে রকেট হামলা চালায় ফিলিস্তিনি গ্রুপগুলো। এর জবাবে একের পর পর বিমান হামলা চালায় ইসরাইল। এতে আট ফিলিস্তিনি নিহত হন।

এদিকে সিরিয়ার রাস্ট্রীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, রাজধানী দামেস্কে সংগঠনটির আরেক নেতা আকরাম আল-আজোরির বাড়িতে হামলা চালিয়েছে ইসরাইল। এতে তার ছেলেসহ দু'জন নিহত হয়েছেন। তবে এ ঘটনার ব্যাপারে কোনো মন্তব্য করেনি ইসরাইল।

হামলার পর দিন আজ বুধবার আবারো ইসরাইলের দক্ষিণাঞ্চলে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি গ্রুপগুলো।

এই পাল্টাপাল্টি হামলার পর একটি কূটনৈতিক সূত্র রয়টার্সকে জানায়, এ ব্যাপারে মধ্যস্থততা করতে জাতিসঙ্ঘের মধ্যপ্রাচ্য বিষয়ক প্রতিনিধি মিশরের রাজধানী কায়রোর পথে আছেন।


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল