১৬ ডিসেম্বর ২০১৯

পারস্য উপকূলে ফের ড্রোন ভূপাতিত করল ইরান

পারস্য উপসাগরের দক্ষিণ উপকূলে মাশাহার বন্দরে একটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে ইরান। দেশটির বার্তা সংস্থা আইএসএনএ’র বরাতে রুশ গণমাধ্যম স্পুটনিক এমন খবর দিয়েছে। তবে মানববিহীন এই বিমানটি সামরিক নাকি বেসামরিক তা এখনো জানা সম্ভব হয়নি।

খবরে জানা যায়, ইরানের আকাশে একটি অজ্ঞাত ড্রোন শনাক্ত করার পর বন্দরের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সক্রিয় করা হয়েছে। এর আগে গত জুনে ইরানের রেভল্যুশনারি গার্ড একটি মার্কিন গুপ্তচর ড্রোন ভূপাতিত করার দাবি করে। এভাবে ইরানের বিরুদ্ধে কোনো রকম আগ্রাসনের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিয়েছে দেশটির রেভল্যুশনারি গার্ড বাহিনী (আইআরজিসি)। তখন রেভল্যুশনারি গার্ডের কমান্ডার ইন চিফ হুসেইন সালামি বলেছেন, মার্কিন চালকবিহীন গোয়েন্দা বিমান ড্রোন ভূপাতিত করে ইরানের ঘোর শত্রু যুক্তরাষ্ট্রকে পরিষ্কার বার্তা দেয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের সীমান্তই হচ্ছে ইরানের চরম সীমা (রেড লাইন) এবং আমরা কোনো রকম আগ্রাসনের বিরুদ্ধে কঠোর প্রতিক্রিয়া জানাব। ইরান কোনো দেশের সাথে যুদ্ধে যাবে না। তবে আমরা ইরানকে রক্ষা করতে পুরোপুরি প্রস্তুত। সূত্র : স্পুটনিক।


আরো সংবাদ

মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা ২৬ মার্চ যেকোনো মূল্যে ব্যাংকের আত্মসাৎকৃত টাকা আদায় করতে হবে : হাইকোর্ট টিকিট নিয়ে অনিয়মের অভিযোগে স্টেশন মাস্টারসহ ৪ জন বরখাস্ত আটাবে সম্মিলিত ফোরাম পূর্ণ প্যানেলে বিজয়ী সংগ্রাম সম্পাদক ও সাংবাদিক নেতাদের মামলা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম গ্রাম পুলিশকে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্তির নির্দেশ হাইকোর্টের ট্রাইব্যুনালে মানবপাচার মামলা নিয়ে হাইকোর্টের রুল ছেলের বাইকে বাসের ধাক্কা : মায়ের মর্মান্তিক মৃত্যু মির্জা ফখরুলসহ বিএনপির ২৩ নেতার আগাম জামিন বিজয় দিবস উপলক্ষে সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের প্রতিযোগিতার পুরস্কার বিতরণ স্টেট ইউনিভার্সিটির ফার্মা ক্যারিয়ার ফেয়ার

সকল




hacklink Paykwik Paykasa
Paykwik