২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইউরেনিয়াম সমৃদ্ধকরণের কাজ পুনরায় শুরু করবে ইরান : রুহানি

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি - সংগৃহীত

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি মঙ্গলবার বলেছেন, তার দেশ তেহরানের দক্ষিণাঞ্চলে ভূগর্ভস্থ পরমাণু কেন্দ্রে ইউরেনিয়াম সমৃদ্ধকরণের কাজ পুনরায় শুরু করবে।

বিশ্বের শক্তিধর দেশগুলোর সাথে করা ২০১৫ সালের পরমাণু চুক্তি থেকে পিছু হটার এটি ইরানের সর্বশেষ পদক্ষেপ।

চুক্তিতে শিয়াদের পবিত্র নগরী কোমের কাছে ফর্দো প্লান্টে পরমাণু সংক্রান্ত সব কাজ বন্ধের শর্ত ছিল যা ইরান আর্ন্তজাতিক অবরোধ তুলে নেয়ার বিপরীতে মেনে নিয়েছিল। কিন্তু গত বছর মে মাসে যুক্তরাষ্ট্র চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা এবং ইরানের ওপর নতুন অবরোধ আরোপের পরিপ্রেক্ষিতে তেহরান চুক্তি থেকে পিছু হটা শুরু করে।


আরো সংবাদ



premium cement
ময়মনসিংহে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত রমজানের প্রথমার্ধে ওমরাহ পালন করলেন ৮০ লাখ মুসল্লি পোরশায় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী যুবক লাশ ফেরত গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এতে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল নিঝুমদ্বীপে পুকুরে পাওয়া গেল ১০ কেজি ইলিশ ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ দি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের রক্তদাতাদের সংবর্ধনা প্রদান কক্সবাজারে ওরিয়ন হোম অ্যাপ্লায়েন্সেসের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত সৈয়দপুরে ফেসবুক লাইভে থেকে যুবকের আত্মহত্যা! মোবাইল ব্যাংকিংয়ে হুন্ডির মাধ্যমে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেফতার ৫ ১৫ বছর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

সকল