২২ নভেম্বর ২০১৯

ইরাকে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ৫

বাগদাদের আহরার ব্রিজে বিক্ষোভ করছে সরকারবিরোধীরা - আল-জাজিরা

ইরাকে সরকারবিরোধী বিক্ষোভকারীদের ওপর প্রকাশ্যে গুলি চালিয়েছে নিরাপত্তা বাহিনী। সোমবার রাজধানী বাগদাদে এ ঘটনা ঘটে। এতে নিহত হয়েছেন পাঁচজন। আহত হয়েছেন অনেকে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে আল-জাজিরা এ খবর জানিয়েছে।

বাগদাদ থেকে আল-জাজিরার নাতাশা ঘনিয়েম জানান, সোমবার আহরার ব্রিজে ব্যারিকেড দিলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা বিক্ষোভকারীদের ওপর গুলি চালায়।

তিনি জানান, 'একজন প্রত্যক্ষদর্শী আমাদের বলেন, নিরাপত্তা বাহিনী টিয়ার শেল না ছুঁড়ে প্রকাশ্যে গুলি করে। এ ঘটনায় কমপক্ষে পাঁচজনের মৃত্যু হয়েছে।

এছাড়া একটি হাসপাতাল সূত্র তাকে জানিয়েছে, 'কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। তাদের মাথা ও মুখে গুলি লেগেছে।'

তবে ইরাকের প্রধানমন্ত্রী আদেল আব্দুল মাহাদির এক মুখপাত্র হতাহতের এ ঘটনা অস্বীকার করেছেন। আল-জাজিরার কাছে দাবি করেন, 'বাগদাদে কেউ নিহত হননি।'

এদিকে বার্তা সংস্থা রয়টার্সও আহরার ব্রিজে সংঘর্ষে নিহতের সংখ্যা পাঁচজন বলে জানিয়েছে।

সংস্থাটি জানায়, ভিডিও ফুটেজে দেখা গেছে, নিরাপত্তা বাহিনীর গুলিতে একজন বিক্ষোভকারী নিহত হয়েছেন। এছাড়া সংস্থাটির এক ক্যামেরাম্যান জানান, তিনি আরো চারজনকে গুলিতে নিহত হতে দেখেছেন।

তবে নিরাপত্তা বাহিনী এবং হাসাপাতাল সূত্র তাদের জানিয়েছে, নিহত হয়েছেন একজন এবং আহত ২২ জন।


আরো সংবাদ

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৫৭)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৪)