২২ নভেম্বর ২০১৯

লেবাননের আকাশে ইসরাইলি বিমান ঢুকতে দেবো না : হিজবুল্লাহ

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, তার সংগঠন লেবাননের আকাশসীমাকে ইসরাইলের যেকোন বিমানের উপস্থিতি থেকে মুক্ত রাখার চেষ্টা করছে। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইসরাইল লেবাননের আকাশ উড়ন্ত যেকোনো কিছু পাঠালে তাকে গুলি করতে বিন্দুমাত্র দ্বিধা করবে না হিজবুল্লাহ।

শুক্রবার রাতে লেবাননের রাজধানী বৈরুতে টেলিভিশনের মাধ্যমে সমর্থকদের উদ্দেশে দেয়া এক ভাষণে সাইয়্যেদ নাসরুল্লাহ আরো বলেন, বৃহস্পতিবার হিজবুল্লাহর যোদ্ধারা উপযুক্ত অস্ত্রের সাহায্যে ধাওয়া দিয়ে একটি ইসরাইলি ড্রোনকে লেবাননের আকাশসীমা থেকে বের করে দিয়েছে। তিনি বলেন, এই ঘটনা প্রমাণ করেছে হিজবুল্লাহর একটি সামরিক নেতৃত্ব রয়েছে এবং এটি অভ্যন্তরীণ বিষয়গুলোতেও নিজের অবস্থান স্পষ্ট করেছে।

বিগত বছরগুলোতে হিজবুল্লাহর হাতে উপযুক্ত সমরাস্ত্র না থাকার সুযোগে ইসরাইল যখন তখন লেবাননের আকাশসীমা লঙ্ঘন করত। গত ২৫ আগস্ট সাইয়্যেদ নাসরুল্লাহ এক ভাষণে বলেছিলেন, এখন থেকে তার দেশের আকাশসীমা লঙ্ঘন করলে সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, আমাদের আকাশসীমায় অনুপ্রবেশকারী প্রতিটি ড্রোনকে গুলি করতে দ্বিধা করবে না হিজবুল্লাহ। সংগঠনটির মহাসচিব বলেন, লেবাননের আকাশে ইসরাইলি ড্রোন পাঠানোর অর্থ এদেশের সার্বভৌমত্ব লঙ্ঘন করা।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ তার শুক্রবারের ভাষণের অন্য অংশে লেবাননের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রকে দায়ী করে বলেন, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে বিক্ষোভ, সহিংসতা ও সংঘর্ষ ছড়িয়ে দিয়ে নিজের অশুভ লক্ষ্য হাসিলের চেষ্টা করছে ওয়াশিংটন। লেবাননের চলমান সরকার বিরোধী বিক্ষোভ এবং এর জের ধরে প্রধানমন্ত্রী সাদ হারিরির পদত্যাগের প্রতি ইঙ্গিত করে হিজবুল্লাহ মহাসচিব এ মন্তব্য করেন। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৫৭)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৪)