২২ নভেম্বর ২০১৯

বাগদাদে রকেট হামলায় ইরাকি সেনা নিহত

ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন দূতাবাস ও রাস্তায় টহলরত এক ইরাকি সেনা - সংগৃহীত

ইরাকের রাজধানী বাগদাদের গ্রিনজোন এলাকায় অবস্থিত মার্কিন দূতাবাসের কাছে একটি কাতিউশা রকেট দিয়ে হামলা চালানো হয়েছে। এতে ইরাকের এক সেনা নিহত এবং তিনজন আহত হয়েছে। গ্রিনজোনের একটি চেক পয়েন্টে ওই হামলার ঘটনা ঘটে।

মার্কিন দূতাবাসের ১০০ মিটারের মধ্যে আরেকটি কাতিউশা রকেট আঘাত হানে তবে সেটি বিস্ফোরিত হয়নি। ইরাকের নিরাপত্তা সূত্র এ খবর দিয়েছে। রকেট হামলার সময় ওই এলাকায় সাইরেন বাজানো হয়। বুধবার রাতে চালানো এ হামলায় দায়-দায়িত্ব অবশ্য তাৎক্ষণিকভাবে কোনো ব্যক্তি বা গোষ্ঠী স্বীকার করেনি।

বাগদাদের গ্রিনজোন এলাকায় মার্কিন যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা বেশ কয়েকটি দেশের দূতাবাস ও কূটনৈতিক মিশন রয়েছে। এছাড়া, ইরাকের জাতীয় সংসদ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সরকারের বহু অফিস-আদালত ওই এলাকায় অবস্থিত।

সাম্প্রতিক মাসগুলোতে গ্রিনজোন এলাকায় বেশ কয়েকদফা কাতিউশা রকেট দিয়ে হামলা চালানো হয়েছে। তবে বুধবার রাতের এ হামলা এমন সময় হলো যখন ইরাকজুড়ে সরকারবিরোধী বিক্ষোভ হচ্ছে। পার্সটুডে।


আরো সংবাদ

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৫৭)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৪)