১৪ নভেম্বর ২০১৯

আফগানিস্তানে জুমার নামাজে বিস্ফোরণ, ৬২ মুসল্লি নিহত

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নাঙ্গারহার প্রদেশে একটি মসজিদে জুমার নামাজের সময় বোমা বিস্ফোরণে অন্তত ৬২ জন মুসল্লি নিহত হয়েছেন। শুক্রবারের এই বিস্ফোরণে আহত হয়েছেন শতাধিকেরও বেশি মানুষ। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

নাঙ্গারহার প্রদেশিক কাউন্সিলের সদস্য সোহরাব কাদেরি জানান, হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। শতাধিক আহত হয়েছেন।  বিস্ফোরণের ধ্বংসস্তূপ থেকে লাশ এখনও বের করছে উদ্ধারকর্মী ও স্থানীয়রা।

ওই এলাকার আদিবাসী প্রবীণ মালিক মোহাম্মদী গুল শিনওয়ারী জানান, হামলায় মসজিদটি পুরোপুরি ভেঙে পড়েছে।

হামালা কেবা কারা করেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

হাসকা মিনার একটি হাসপাতালের চিকিৎসক এএফপিকে জানিয়েছেন, প্রায় ৩২টি লাশ হাসপাতালে নিয়ে আসা হয়েছে। এছাড়া ৫০ জনের মতো আহতকে এনে ভর্তি করা হয়েছে।

 সূত্র : রয়টার্স


আরো সংবাদ

ওমানের বিপক্ষে পারলো না জামাল ভূঁইয়ারা ঘুম থেকে তুলে নিয়ে এক সন্তানের জননীকে গণধর্ষণ! জাতীয় বিশ্ববিদ্যালয় : যুদ্ধাপরাধীদের নামে কলেজের নাম থাকছে না সেদিন শুধু আমিই নুসরাতের পক্ষে ছিলাম : ওসি মোয়াজ্জেম পেঁয়াজের দাম কী কারণে দু’শ টাকা ছাড়াল বাস্তবিক অর্থেই আমরা ম্যাচে নেই : মুমিনুল প্রথম কর্মস্থলে ২ বছর থাকতে হবে চিকিৎসকদের ক্ষুদ্র ঋণ দেয়া শুরু করেছিলেন জাতির পিতা : প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে প্রধানমন্ত্রীকে এমপি হারুনের অনুরোধ নিষিদ্ধ হলেন ম্যানচেস্টার সিটি তারকা সিলভা স্পর্শকাতর বিষয়ে  বস্তুনিষ্ঠ ও তথ্যভিত্তিক সংবাদ প্রকাশের অনুরোধ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

সকল