২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এক গিটারের দাম ১৭ কোটি টাকা

এক গিটারের দাম ১৭ কোটি টাকা -

মধ্যপ্রাচ্যের অন্যতম তেলসমৃদ্ধ দেশ আরব আমিরাত মানেই নিত্যনতুন চমক। এইতো কিছু দিন আগেই বিশ্বের বৃহত্তম পান্না কাটা হীরার উন্মোচন হয়েছিল আরব আমিরাতের দুবাই শহরে। মাস না পুরোতেই বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল জুতার (১৬৯ কোটি টাকা) রেকর্ডটাও নিজেদের ঝুলিতে পুরে নিয়েছিল আরব আমিরাতের অন্যতম শহর দুবাই।

এইবার বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গিটারের রেকর্ডটাও নিজেদের করে নিল সংযুক্ত আরব আমিরাত। ১১,৪৪১ টিরও বেশি হীরা এবং ১.৬ কেজি হোয়াইট গোল্ড দিয়ে সজ্জিত ২ মিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশী মূদ্রায় যা প্রায় ১৭ কোটি (১৬ কোটি ৯২ লাখ ৬১ হাজার ৩২০ টাকা) এই গিটারটি প্রদর্শিত হবে আরব আমিরাতের রাজধানী শহর আবুধাবির জাতীয় প্রদর্শনী কেন্দ্রে জুয়েলারী এবং ওয়াচ শো উপলক্ষে এই মাসের ২৬ তারিখ।

এরই মধ্যে বিশ্বের অন্যতম ব্যয়বহুল গিটার হিসেবে নতুনভাবে গিনেস বুক অফ ওয়ার্ল্ডে স্থান পেয়েছে এই মাস্টারপিসটি। `ইডেন অফ করোনেট' নামের এই গিটারটির ডিজাইন করেন মার্ক লুই (তিনি একজন স্বনামধন্য গীতিকারও বটে)। এটি তৈরি করতে ৬৮ জন কারিগরের প্রায় ৭০০ দিন সময় লেগেছিল।

জুয়েলারি এবং ওয়াচ শো এর ইভেন্ট ম্যানেজার মোহাম্মদ মেহেদাইন বলেন, আমরা প্রতিবছর দর্শকদের জন্য নতুন কিছু প্রদর্শনীর চেষ্টা করি। বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গিটারের প্রদর্শনী তারই অংশবিশেষ। দর্শকদের জন্য এটি একটি দুর্দান্ত অভিজ্ঞতা হবে বলে আমি বিশ্বাস করি।


আরো সংবাদ



premium cement