১৪ নভেম্বর ২০১৯

এক গিটারের দাম ১৭ কোটি টাকা

এক গিটারের দাম ১৭ কোটি টাকা -

মধ্যপ্রাচ্যের অন্যতম তেলসমৃদ্ধ দেশ আরব আমিরাত মানেই নিত্যনতুন চমক। এইতো কিছু দিন আগেই বিশ্বের বৃহত্তম পান্না কাটা হীরার উন্মোচন হয়েছিল আরব আমিরাতের দুবাই শহরে। মাস না পুরোতেই বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল জুতার (১৬৯ কোটি টাকা) রেকর্ডটাও নিজেদের ঝুলিতে পুরে নিয়েছিল আরব আমিরাতের অন্যতম শহর দুবাই।

এইবার বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গিটারের রেকর্ডটাও নিজেদের করে নিল সংযুক্ত আরব আমিরাত। ১১,৪৪১ টিরও বেশি হীরা এবং ১.৬ কেজি হোয়াইট গোল্ড দিয়ে সজ্জিত ২ মিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশী মূদ্রায় যা প্রায় ১৭ কোটি (১৬ কোটি ৯২ লাখ ৬১ হাজার ৩২০ টাকা) এই গিটারটি প্রদর্শিত হবে আরব আমিরাতের রাজধানী শহর আবুধাবির জাতীয় প্রদর্শনী কেন্দ্রে জুয়েলারী এবং ওয়াচ শো উপলক্ষে এই মাসের ২৬ তারিখ।

এরই মধ্যে বিশ্বের অন্যতম ব্যয়বহুল গিটার হিসেবে নতুনভাবে গিনেস বুক অফ ওয়ার্ল্ডে স্থান পেয়েছে এই মাস্টারপিসটি। `ইডেন অফ করোনেট' নামের এই গিটারটির ডিজাইন করেন মার্ক লুই (তিনি একজন স্বনামধন্য গীতিকারও বটে)। এটি তৈরি করতে ৬৮ জন কারিগরের প্রায় ৭০০ দিন সময় লেগেছিল।

জুয়েলারি এবং ওয়াচ শো এর ইভেন্ট ম্যানেজার মোহাম্মদ মেহেদাইন বলেন, আমরা প্রতিবছর দর্শকদের জন্য নতুন কিছু প্রদর্শনীর চেষ্টা করি। বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গিটারের প্রদর্শনী তারই অংশবিশেষ। দর্শকদের জন্য এটি একটি দুর্দান্ত অভিজ্ঞতা হবে বলে আমি বিশ্বাস করি।


আরো সংবাদ

ওমানের বিপক্ষে পারলো না জামাল ভূঁইয়ারা ঘুম থেকে তুলে নিয়ে এক সন্তানের জননীকে গণধর্ষণ! জাতীয় বিশ্ববিদ্যালয় : যুদ্ধাপরাধীদের নামে কলেজের নাম থাকছে না সেদিন শুধু আমিই নুসরাতের পক্ষে ছিলাম : ওসি মোয়াজ্জেম পেঁয়াজের দাম কী কারণে দু’শ টাকা ছাড়াল বাস্তবিক অর্থেই আমরা ম্যাচে নেই : মুমিনুল প্রথম কর্মস্থলে ২ বছর থাকতে হবে চিকিৎসকদের ক্ষুদ্র ঋণ দেয়া শুরু করেছিলেন জাতির পিতা : প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে প্রধানমন্ত্রীকে এমপি হারুনের অনুরোধ নিষিদ্ধ হলেন ম্যানচেস্টার সিটি তারকা সিলভা স্পর্শকাতর বিষয়ে  বস্তুনিষ্ঠ ও তথ্যভিত্তিক সংবাদ প্রকাশের অনুরোধ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

সকল