২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিক্ষোভকারীদের দাবি মানার প্রতিশ্রুতি ইরাকি প্রধানমন্ত্রীর

-

ইরাকের প্রধানমন্ত্রী আদিল আব্দুল মাহদি বলেছেন, যেসব দাবি-দাওয়া নিয়ে বিক্ষোভকারীরা রাস্তায় প্রতিবাদ সমাবেশ করছেন তাদের সেসব দাবি-দাওয়া মেনে নিতে সরকার প্রস্তুত রয়েছে। পাশাপাশি দেশের সামগ্রিক পরিবর্তনে তার সরকারের প্রতিশ্রুতির কথা ঘোষণা করেছেন।

বৃহস্পতিবার ইরাকি প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে দেয়া টেলিভিশন ভাষণে বলেন, দুর্নীতি, বেকারত্ব এবং ঘুষের মত বিদ্যমান সমস্যা রাতারাতি সমাধান করা যাবে না। তবে তিনি দেশের দরিদ্র পরিবারগুলোর জন্য একটা মৌলিক আয়ের ব্যবস্থা করার জন্য নতুন আইন পাস করবেন বলে জানান।

টেলিভিশনে দেয়া ভাষণে আবদুল মাহদি মন্ত্রিসভায় পরিবর্তন আনার জন্য তার সংসদীয় জোটের প্রতি অনুরোধ জানান। তিনি বলেন, এর মাধ্যমে জনগণের দাবি পূরণ করা সম্ভব হবে। ইরাক জুড়ে যখন প্রচণ্ড বিক্ষোভ চলছে এবং বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রী আদেল আব্দুল মাহাদির পদত্যাগ দাবি করছেন তখন গত রাতে তিনি এ ভাষণ দিলেন।

গত মঙ্গলবার থেকে দুর্নীতি এবং বেকারত্বের মতো কিছু সমস্যার সমাধান চেয়ে ইরাকজুড়ে বিক্ষোভ শুরু হয়েছে। এ নিয়ে রাজধানী বাগদাদসহ দেশের বিভিন্ন জায়গায় সহিংস বিক্ষোভ হয়েছে। পুলিশের সাথে সংর্ঘর্ষে নিহত হয়েছে অন্তত ৩১ জন।


আরো সংবাদ



premium cement
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু

সকল