২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইরানের নেতৃত্ব ‘আলোচনা করতে চায়’ : ট্রাম্প

-

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার বলেছেন, তিনি বিশ্বাস করেন যে, ইরানের নেতৃত্ব আলোচনা করতে চায়। ট্রাম্প আরো বলেন, জাতিসংঘের আসন্ন অধিবেশনে ইরানের প্রেসিডেন্টের সাথে সম্মেলনের আয়োজন করার ব্যাপারে তিনি চেষ্টা করছেন। খবর এএফপি’র।

হোয়াইট হাউসে সাংবাদিকদের তিনি বলেন, ‘আমি আপনাদের বলতে পারি যে ইরান আলোচনা করতে চায়।’

ট্রাম্প আবারো ইঙ্গিত দিয়ে বলেন, তিনি প্রেসিডেন্ট হাসান রুহানির সাথে আলোচনা করার জন্য প্রস্তুত রয়েছেন। তিনি এ মাসে নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। তবে এখন পর্যন্ত ইরানের পক্ষ থেকে এ ব্যাপারে ইতিবাচক কোনো সাড়া দেয়া হয়নি।

বুধবার ট্রাম্প প্রশাসনের কড়া সমালোচনা করে রুহানি বলেছেন, ‘আমেরিকানদের অবশ্যই বুঝতে হবে যে শত্রুতা ও উষ্ণতা একত্রে চলতে পারে না। তাদেরকে অবশ্যই এ নীতি পরিত্যাগ করতে হবে।’

উল্লেখ্য, ট্রাম্প একতরফাভাবে ২০১৫ সালের পরমাণু চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে নতুন করে ইরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করায় গত বছরের মে মাস থেকে চিরশত্রু তেহরান ও ওয়াশিংটনের মধ্যে উত্তেজনা চলছে।


আরো সংবাদ



premium cement
তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি

সকল