২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আদালতে দোষী সাব্যস্ত সৌদি রাজকন্যা

রাজকন্যা হাসা বিনতে সালমান - ছবি : সংগৃহীত

ফ্রান্সের রাজধানী প্যারিসে সৌদি রাজপরিবারের অ্যাপার্টমেন্টে ছবি তোলার জন্য এক কর্মীকে আটক ও মারধার করতে নিজের দেহরক্ষীকে নির্দেশ দেয়ার অভিযোগে সৌদি আরবের বাদশাহ সালমানের একমাত্র মেয়েকে দোষী সাব্যস্ত করেছে আদালত।

তাকে ১০ মাসের স্থগিত কারাদণ্ড এবং ১০ হাজার ইউরো অর্থদণ্ড দেয়া হয়েছে।

আইনজীবীদের অভিযোগ, রাজকন্যা হাসা বিনতে সালমান প্যারিসে এক বাথরুম মেরামতকারীকে তার ছবি তুলতে দেখে খেপে যান। সৌদি বাদশার মেয়ে এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বড় সৎ বোন হিসেবে তার ক্ষতি করার জন্য এ ছবি ব্যবহৃত হতে পারে বলে হাসার ভয় ছিল।

২০১৬ সালের সেপ্টেম্বর মাসের এ ঘটনার পরই হাসা ফ্রান্স ছেড়ে চলে যান। তিনি বৃহস্পতিবার রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন না।

তার দেহরক্ষী রানি সাইদার বিরুদ্ধে সহিংসতা, আটকে রাখা ও চুরির অভিযোগ প্রমাণিত হয়েছে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন

সকল