১৮ জানুয়ারি ২০২০

ইরাকের কারবালায় পদদলিত হয়ে নিহত ৩১

ইরাকের কারবালা পদদলিত হয়ে নিহত ৩১ - ছবি : সংগৃহীত

ইরাকের কারবালায় শিয়াদের একটি অনুষ্ঠানে পদদলিত হয়ে অন্তত ৩১ জন নিহত ও শতাধিক আহত হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ইরাকি স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।
আশুরা উপলক্ষে শিয়া ধর্মাবলম্বীরা তাদের ঐতিহ্যবাহী শোভাযাত্রা করে। এবারো ওই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তাজিয়া মিছিলটিতে হঠাৎ করে হুড়াহুড়ি শুরু হলে এই দুর্ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে জানা গেছে।
বাগদাদ থেকে ১০০ কিলোমিটার দূরে কারবালায় মঙ্গলবারের দুর্ঘটনাটি সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে মর্মান্তিক। হাজার হাজার শিয়া ধর্মাবলম্বী এতে অংশগ্রহণ করেছিল।

সূত্র : মিডল ইস্ট আই


আরো সংবাদ

ফায়ার ফাইটার রোবট বানালেন লিডিং ইউনিভার্সিটির ৭ শিক্ষার্থী ফতুল্লা বায়তুল মদিনা মসজিদে বার্ষিক ওয়াজ মাহফিল আজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ২৬ ডেঙ্গু রোগী শুধুমাত্র পরীক্ষায় ভালো ফলাফলই মুখ্য নয় : জনপ্রশাসন প্রতিমন্ত্রী যৌতুকের টাকা দিতে না পারায় গৃহবধূকে হত্যা বাসাভাড়া দিতে না পারায় গার্মেন্টকর্মীকে ধর্ষণ : বিচার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ প্রতিবন্ধী শিশুদের শিক্ষা সহায়তায় ‘পরশ’ গাজীপুরে ট্রেনে কাটা পড়ে যুবক নিহত শীতার্তদের পাশে দাঁড়াতে চেষ্টা করছে জামায়াত : মোবারক হোসাইন সন্ত্রাস ও জঙ্গি দমনে সাভারে পুলিশের ব্যাপক সাফল্য রয়েছে : জাবেদ পাটোয়ারি ঢাবি উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী

সকল